• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

নেইমারকে ১৯০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব


❏ শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ খেলা

news_picture_36732_naimar1


স্পোর্টস আপডেট ডেস্কঃ

গত ট্রান্সফার উইন্ডোতে বার্সেলোনার ব্রাজিলিয়ান ফুটবলার নেইমারকে ১৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে কিনতে চেয়েছিল ফ্রান্স চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। লোভনীয় প্রস্তাবে সান্তোসের ফুটবল প্রতিভাকে শিবিরে ভেড়ানোর আপ্রাণ চেষ্টা করেছিল ম্যানচেস্টার ইউনাইটেডও।

নেইমারের অন্যতম এজেন্ট ওয়েগনার বিবেইরোর দাবি- পিএসজি কিংবা ম্যানইউয়ে নাম লেখালে সাপ্তাহিক সাত লাখ ৬৭ হাজার ইউরো পারিশ্রমিক পেতেন তার মক্কেল। কিন্তু ব্রাজিলিয়ান ফুটবলার ওসব দাবিকে উড়িয়ে কাতালনিয়াতেই থাকতে মনস্থির করেন; আর স্পেন চ্যাম্পিয়নদের সঙ্গে নতুন পাঁচ বছরের চুক্তিতে কলম চালাবেন বলে আলোচনা সেরে রাখেন। যদিও নেইমারের সঙ্গে নিজেদের চুক্তির প্রচেষ্টার বিষয়টিকে ‘গুঞ্জন’ বলে ফুৎকারে উড়িয়েছে লা পারসিয়ানরা।

ইএসপিএন ব্রাসিলকে রিবেইরো বলেন, “পিএসজিতে যোগ দেওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিলেন নেইমার। সেখানে কর বাদে বছরে ৪০ মিলিয়ন ইউরো আয় করার সুযোগ পেয়েছিলেন তিনি। আর পিএসজিও নেইমারের বাউআউট ক্লজের ১৯০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে প্রস্তুত ছিল। এমনকি ম্যানচেস্টার ইউনাইটেডও আমার মক্কেলকে চাইছিল। তবে নেইমার কম বেতনেই ন্যু ক্যাম্পে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেয়। কেননা সে ক্লাবটিকে ভালোবাসে, সেখানেই থেকে যেতে চায়।”

এদিকে পিএসজির একটি সূত্র ক্রীড়া দৈনিক ‘এল কুইপ’কে জানিয়েছে, রিবেইরোর দাবি সম্পূন্ন ভিত্তিহীন।

২০১৩ সালে সান্তোস থেকে বার্সায় যোগ দিয়েছিলেন নেইমার। এরপর ক্লাবটির হয়ে দুটি লিগ শিরোপা, একটি কোপা দেল রে ও একটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেতাব জেতেন ২৪ বছর বয়সী ফুটবলার। ২০২১ সাল পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি রয়েছে সেলেসাওদের পোস্টার বয়ের। এখন তার বাইআউট ক্লজ ২০০ মিলিয়ন ইউরো- ২০১৯ সালের মধ্যে তা ২৫০ মিলিয়ন ইউরোতে গিয়ে ঠেকবে।