🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

টঙ্গীর ভয়াবহ অগ্নিকান্ডে উদ্ধার কাজে সাধারণ মানুষ


❏ শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর: টঙ্গীতে বিসিক শিল্পনগরী এলাকার ট্যাম্পাকো ফয়েলস কারখানায় বয়লার বিস্ফোরণে সৃষ্ট আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে সাধারণ মানুষও কাজ করছেন। এর আগে রানা প্লাজা ধসের ঘটনায় সাধারণ মানুষ ব্যাপকভাবে উদ্ধার কাজে অংশ নেন। আজ শনিবার সকাল ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।tongi-fite-people-3ss

কারখানায় কর্মরত শ্রমিকদের স্বজন ও সাধারণ মানুষ ফায়ার সার্ভিসের কাজে অসন্তোষ প্রকাশ করে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন, 'আগুন লাগার সাড়ে ৪ ঘণ্টা পরও ফায়ার সার্ভিসের কর্মীরা ভেতরে ঢুকেনি। তারা এখনো বাইরে থেকে শুধু পানি ছিটিয়ে যাচ্ছে'। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা বলছেন, 'আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি এবং ওই ভবনটি এখন ধসে পড়ছে। তাই এখনও ভবনের ভেতরে প্রবেশ করা যাচ্ছে না।

স্থানীয় সূত্রে জানা যায়, ভেতর থেকে মানুষ ফোন করছে তাদের উদ্ধারের জন্য। কিন্তু ফায়ার সার্ভিসের লোকজন ভেতরে যাচ্ছে না। এজন্য সাধারণ জনগণ ভেতরে ঢুকেছে।

কামাল হোসেন নামে এক বাসিন্দা জানান, ভেতর থেকে মানুষ ফোন করছে তাদের উদ্ধারের জন্য। কিন্তু ফায়ার সার্ভিসের লোকজন ভেতরে যাচ্ছে না। তিনি দাবি করেন, `ভেতরে প্রায় ৩০০ শ্রমিক এখনও আটকা রয়েছেন।'

তবে সাধারণ মানুষ যেভাবে নিজেদের জীবনের তোয়াক্কা না করে অনিরাপদভাবে ভেতরে যাচ্ছে তাতে তারাও ফিরে আসবে কি না তা সেটা নিশ্চিতিভাবে বলা যাচ্ছে না।