• আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

টি-টোয়েন্টিতে ১৮ বলে অর্ধশতক ম্যাক্সওয়েলের


❏ শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ খেলা

news_picture_36733_glenn-maxwell1


স্পোর্টস আপডেট ডেস্কঃ

প্রথম টি-টোয়েন্টিতে গ্লেন ম্যাক্সওয়েলের বিধ্বংসী ব্যাটিংয়ে বিশ্ব রেকর্ড গড়েছিল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও ঝড় তুলেছেন বিস্ফোরক এই ব্যাটসম্যান। ১২৯ রানের লক্ষ্য তাড়ায় দলকে উড়ন্ত সূচনা এনে দেওয়ার পথে স্পর্শ করেছেন অস্ট্রেলিয়ার দ্রুততম অর্ধশতকের রেকর্ড।

শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৮ বলে অর্ধশতক করেন ম্যাক্সওয়েল। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার দ্রুততম অর্ধশতকের রেকর্ডটি এত দিন একার ছিল ডেভিড ওয়ার্নারের। ম্যাক্সওয়েলের রেকর্ড ছোঁয়ার সময় ক্রিজেই ছিলেন বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান।

প্রথম টি-টোয়েন্টিতে ৬৫ বলে অপরাজিত ১৪৫ রানের অসাধারণ এক ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। যথারীতি এই ম্যাচেও ছিলেন খুনে মেজাজে। দ্বিতীয় বলে চার হাঁকিয়ে শুরু, এরপর যতক্ষণ ক্রিজে ছিলেন স্বস্তি দেননি স্বাগতিকদের।

এক সময়ে ম্যাক্সওয়েলের স্কোর ছিল ১৪ বলে ৩০ রান। রেকর্ড তখন অনেক দূরের মনে হচ্ছিল। কিন্তু টানা দুটি ছক্কা ও দুটি চারে ওয়ার্নারের পাশে বসাটা নিশ্চিত করেন তিনি।

শেষ পর্যন্ত ২৯ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৬৬ রান করে ফিরেন ম্যাক্সওয়েল।

টি-টোয়েন্টিতে দ্রুততম অর্ধশতকের রেকর্ড ভারতের যুবরাজ সিংয়ের অধিকারে। ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১২ বলে অর্ধশতক করেন তিনি।