‘ওবায়দুল কাদের, শাজাহান খান ও মুজিবুল হক দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন’

৩:১৪ অপরাহ্ন | শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – নৌ- পরিবহন মন্ত্রী, সেতু ও সড়ক যোগাযোগ মন্ত্রী এবং রেলমন্ত্রী তাদের দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছেন বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা এম এম খালেদ সাইফুল্লাহ।

শামসুজ্জামান দুদু বলেন, ‘ওবায়দুল কাদের বলেছেন, ঈদে কোন যানজট হবে না, রাস্তা ফাঁকা থাকবে। এ কথা বলে তিনি মানুষদের রাস্তায় নামিয়েছেন। সুতরাং সড়ক দুর্ঘটনায় যে কয়েক জন মানুষ মারা গিয়েছে, সেই সব হত্যার দায় যোগাযোগ মন্ত্রীকেই নিতে হবে। শাজাহান খানকে আমি বলতে চাই, ঘাটগুলোর অবস্থা দেখুন। কি অবস্থা করে রেখেছেন। এ পর্যন্তু আপনি কোন ঘাট ঠিক করেননি। নৌ- পরিবহন মন্ত্রী শুধু বেগম জিয়া ও তারেক রহমানের সমালোচনা নিয়ে ব্যস্ত। এছাড়া মুজিবুল হককে বলতে চাই রেলের সময় ঠিক রাখতে পারছেন না। প্রক্ষান্তরে এদের কোন যোগ্যতাই নেই।’

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৯ম কারামুক্তি দিবস’ শীর্ষক এ সভায় তিনি বলেন, শহীদ জিয়াউর রহমানের পদক প্রত্যাহার করা হলে বিশ্বের কাছে বাংলাদেশকে ছোট করা হবে। আর বাংলাদেশ ছোট করা মানে বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও খালেদা জিয়াকে ছোট করা।

3-leader-awamilig

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে দুদু বলেন, নিজেদের উপর যদি বিশ্বাস ও আস্থা থাকে তাহলে আসুন নির্বাচন করি। আসুন আলোচনার মাধ্যমে নির্ধারন করি কে পুলিশ কর্মকর্তা হবে। আর নির্বাচনের সময় আপনরা বঙ্গবন্ধুর ছবি ও আমরা জিয়াউর রহমানের ছবি লাগাবো। এতে আমাদের কোন আপত্তি নেই। আপনারা যদি ক্ষমতায় যান তাহলে ফুলের মালা ও ঢাকার বিরায়ানী খাইয়ে বরণ করে নেব।

খালেদা জিয়াকে ক্ষমতাসীনরা জেলে নেওয়ার ষড়যন্ত্র করছে বলে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, সরকার ভাবছে, খালেদা জিয়াকে জেলে নিলে বিএনপি আন্দোলন করতে পারবে না। এটা ভাবলে তারা বোকার সর্গে বাস করবেন। কারণ রাজপথে আন্দোলন ও সংগ্রাম না হলেও কুঁড়ে ঘর, দোকান এবং মাদ্রাসের মধ্যে থেকে আন্দোলন করবো।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাবে কে ভূষিত করেছিলনে? বঙ্গবন্ধুকে করেছিলেন। সুতরাং ‘জিয়াউর রহমানকে মুক্তিযুদ্ধ নন’ এ কথা অস্বীকার করলে বঙ্গবন্ধু ও স্বাধীনতাকে অস্বীকার করা হবে।