🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক পরীক্ষার ফল প্রকাশ


❏ শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ Breaking News, শিক্ষাঙ্গন, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর - জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০১৪ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স (পুরোনো সিলেবাস) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় এই ফলাফল প্রকাশ হয়। এবার এই পরীক্ষায় গড় পাসের হার ৭৩ দশমিক ৬৬ শতাংশ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান বলেন, ইতিমধ্যে ফল ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন ও কলেজওয়ারী ফলাফল (www.nu.edu.bd) এবং (www.nubd.info) ওয়েবসাইট থেকে জানা যাবে। যে কোনো মোবাইল ফোন থেকে SMS করেও ফলাফল জানা যাবে। এক্ষেত্রে Message অপশনে গিয়ে nu<space>deg <space> Reg no লিখে ১৬২২২ নম্বরে Send করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চূড়ান্ত পরীক্ষায় মোট ১ লাখ ৬৯ হাজার ৭৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছেন ১ লাখ ২৪ হাজার ৫৩৬ জন। উত্তীর্ণদের মধ্যে ৩৮ হাজার ৩৫০ জন বিএ, ৫৫ হাজার ৯৫৯ জন বিএসএস, ২৮ হাজার ৪৮ জন বিবিএস ও ২ হাজার ১৭৯ জন বিএসসির শাখার পরীক্ষার্থী। এ ছাড়া প্রথম ও দ্বিতীয় বর্ষের ফলও প্রকাশিত হয়েছে।

nu-resullt

পরীক্ষা নিয়ন্ত্রক আরও জানান, একই সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষায় প্রথম বর্ষের আট হাজার ৮৮২ জনের মধ্যে ছয় হাজার ৩২৪ জন, দ্বিতীয় বর্ষের এক লাখ ৯০ হাজার ৯৮৯ জনের মধ্যে এক লাখ ৮১ হাজার ২৭২ জন এবং সার্টিফিকেট কোর্সের ৩৩২ জনের মধ্যে ১২১ জন উত্তীর্ণ হয়েছেন।

ফলাফল সম্পর্কে কোনো পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোনো আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের এক মাসের মধ্যে (৯ অক্টোবর) পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিতভাবে/ অনলাইনে www.nubd.info সাইটের মাধ্যমে জানাতে হবে বলে জানান তিনি।

এরপর আর কোনো আপত্তি/অভিযোগ গ্রহণযোগ্য হবে না বলে তিনি জানান।

কলেজওয়ারি ফল www. nu. edu. bd ও www. nubd. info ওয়েবসাইট থেকে জানা যাবে। এ ছাড়া যেকোনো মুঠোফোন থেকে খুদে বার্তা পাঠিয়েও ফল জানা যাবে। এ ক্ষেত্রে মেসেজ অপশনে গিয়ে nu deg reg no লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।