🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

জানুন, আগামী বছরের জুন পর্যন্ত ক্রিকেট মাঠে টাইগারবাহিনীর সময়সূচি


❏ রবিবার, সেপ্টেম্বর ১১, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক - টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। শিগগিরই ফিরছেন টাইগাররা। ২৫ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়েই যাত্রা করবেন মাশরাফি-মুশফিকরা। আর আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের ব্যস্ততা বিরামহীনভাবে চলবে আগামী বছরের জুনে অনুষ্ঠিত ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ: ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান। ২১ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা তাদের। ম্যাচগুলো মাঠে গড়াবে ২৫ সেপ্টেম্বর, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর।

ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ: গুলশান হামলার পর শঙ্কা জেগেছিল ইংল্যান্ডের বাংলাদেশ সফর নিয়ে। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঠিক সময়েই (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশে আসছে তারা। সীমিত ওভারে ইংলিশ দলের অধিনায়ক ইয়ান মরগান অবশ্য আসছেন না এই সফরে। তার পরিবর্তে বাটলারকে অধিনায়ক করা হয়েছে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে! ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে (৭, ৯ ও ১২ অক্টোবর) খেলবেন টাইগাররা। প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে ২০ অক্টোবর থেকে। আর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি মাঠে গড়াবে ২৮ অক্টোবর।

bd-tiger-team

নিউজিল্যান্ড সফরে পূর্ণাঙ্গ সিরিজ: ইংল্যান্ড দল দেশ ছাড়লে মাশরাফিরা খেলবেন বিপিএলে। এরপর তারা উড়ে যাবেন নিউজিল্যান্ডে। সেখানে তিনটি একদিনের ম্যাচ, তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলবেন চাইগাররা। ২৬, ২৯ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে। তিনটি টি-টোয়েন্টি মাঠে গড়াবে যথাক্রমে ২০১৭ সালের ৩, ৬ ও ৮ জানুয়ারি। প্রথম টেস্ট ওয়েলিংটনে শুরু হবে ১২ জানুয়ারি। আর দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ ২০ জানুয়ারি থেকে।

ভারত সফরে টেস্ট সিরিজ: দীর্ঘ ১৬ বছরের আক্ষেপ ঘুচতে যাচ্ছে টাইগারদের। ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট সিরিজ খেলতে যাচ্ছেন টাইগাররা। হোক না তা এক টেস্টের সিরিজ। ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি এই ঐতিহাসিক টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারতের হায়দরাবাদে।

শ্রীলঙ্কা সফরে পূর্ণাঙ্গ সিরিজ: ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলে টাইগাররা যাবেন শ্রীলঙ্কায়। ওই সফরে তিনটি একদিনের ম্যাচ, দুইটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। ২০১৭ সালের মার্চ মাসে এই পুর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। তবে এই সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয় নি।

নিউজিল্যান্ড, আয়ারল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ: স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ১২ মে মাশরাফিদের প্রথম ম্যাচ। এরপর ১৭ মে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ১৯ মে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো আবার মাঠে নামবে আয়ারল্যান্ডের বিপক্ষে। আর নিজেদের শেষ ম্যাচে ২৪ মে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াইয়ে নামবেন টাইগাররা।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি: ১ জুন আইসিসির চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ৫ জুন বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে।