এই ঈদে নেইল পলিশের ছোয়ায় নিজেকে সাজান আরও বেশি আকর্ষণীয় রুপে !


❏ রবিবার, সেপ্টেম্বর ১১, ২০১৬ লাইফস্টাইল, স্পট লাইট

আফসানা নিশি, সময়ের কণ্ঠস্বর, লাইফ স্টাইল কন্ট্রিবিউটর-

নেইল আর্ট এখন আধুনিক ফ্যাশন কিছু বছর পূর্বে নাকি মানুষ নেইল পলিশ কি তাই জানতো না।তখন মানুষ অধুনিকতার ছোয়া থেকে দূরে ছিলো। আলতা দিয়েই তারা হাত পা রাঙিয়ে তুলতো। এখন তো আলতার ব্যবহার তেমন দেখায় যায় না। এখন যুগ এসেছে নেইলপলিশের!

এই জিনিস সম্পর্কে জানে না এমন ব্যক্তি নেই। বাচ্চা থেকে শুরু করে পূর্ণবয়স্ক সবার ফ্যাশনের তালিকায় নেইল পলিশ আছে। নিজের সুন্দর হাতের নখগুলোকে রাঙাতে সবাই বেঁচে নিচ্ছে নিজের পছন্দের রঙ ও ব্রান্ডের নেইল পলিশ।ভাল ব্রান্ডের নেইল পলিশের মধ্যে আছে ‘কিকো,লাকমি,লরেয়াল,ম্যাক,বিকে’ ইত্যাদি।রেপলিকা গুলো ৫০-৩০০ টাকার মধ্যে পাবেন।আসলগুলো কিনতে হলে খরচ হবে ৩০০-৭০০ টাকা।

বিকে ব্রান্ডের ভেলভেট নেইল আর্ট পাউডার গুলোর ১০ml কৌটা পাবেন ১০০-৩০০ টাকায়।পছন্দের যেকোন রঙ পেয়ে যাবে।বিকে ব্রান্ডের নেইল পলিশে ৪০ টারও বেশি কালার আছে।
অনেকে হাতের নখে বিভিন্ন ডিজাইন করছে।নেইল পলিশের রঙের সাথে মিলিয়ে অন্য রঙ দিয়ে সুন্দর কারুকাজ হচ্ছে নখের উপর।এরকম ডিজাইন করার জন্য বাজারে নেইল আর্ট পেন পাওয়া যায়।যেকোন বড় শপিং মলে পাবেন এই পেন।দাম পড়বে ৫০-২০০ টাকা।বিভিন্ন ব্রান্ডের পেনগুলোর বিভিন্ন দাম।

অনলাইন যেকোন মেকআপ শপগুলোতে আপনি নেইল আর্ট পেন পাবেন।দাম একটু বেশি পড়বে।সেক্ষেত্রে আপনাকে খরচ করতে হবে ১০০-৩০০ টাকা।ভাল ডিজাইনার না হলে নেইল আর্ট পেন দিয়ে সুন্দর কারুকাজ করতে পারবেন না।সেক্ষেত্রে আপনি চাইলে পার্লারে গিয়ে ডিজাইন করতে পারেন।ওরা নিজেদের পেন দিয়ে আপনার পছন্দ মতো ডিজাইন করে দেবে।খরচ পড়বে অনুমানিক ১৫০-৩০০ টাকা। নির্ভর করছে আপনি কেমন ডিজাইন করবেন এবং কি ব্যবহার করবেন তার উপর।

যদি একটু কম খরচে নখগুলোকে সাজিয়ে তুলতে চান তবে ব্যবহার করতে পারেন নেইল স্টিকার।যেকোন অনলাইন মেকাআপ শপে পেয়ে যাবেন।বাইরের দোকানগুলোতে সাধারণ এগুলো কম থাকে।বড় বড় শপিং মলগুলোতে খোঁজ করে দেখতে পারেন।অনলাইনে এই স্টিকারগুলোর দাম পড়বে ১ টি সিট ৩০-১০০ টাকা।সাধারণত সিটের ডিজাইন ও সাইজের উপর দাম নির্ভর করে।২৪ পিস স্টিকারের সিট গুলো ৩০-৫০ টাকাতে হবে।

naturalnailpolish
হাতে নেইল পলিশ লাগিয়ে শুকানোর পর স্টিকারগুলো তুলে নখে লাগিয়ে নিলে হয়ে যাবে।দেখতে নেইল আর্টের মতোই লাগবে।বিভিন্ন রঙের পছন্দের স্টিকার পাবেন কম খরচে।

স্টিকার ছাড়াও নখকে সাজানোর জন্য পাওয়া যায় বিভিন্ন সাইজের মুক্তা পাথর,রুবি পাথর,আমেরিকান ডায়মন্ড পাথর ও অস্ট্রলিয়ান ক্রাস্টাল পাথর।
এক বক্সের দাম পড়বে ৩০০-৭০০ টাকা।

আঠাঁ দিয়ে ব্যবহার করতে হয় এগুলো।নেইল পলিশ না শুকানোর আগে দিলেও লেগে যাবে নখের সাথে।এই পাথরগুলো দিয়ে নখ সাজালে অনেক সুন্দর লাগে।সাদা রঙ এর পাথরগুলো নখে বেশি চকচক করে নখের সৌন্দর্য বৃদ্ধি করে।
ঈদে নিজের নখগুলোকে সাজিয়ে নিন পছন্দের ডিজাইনের সাথে। পোশাকের সাথে মিল রেখেও কালার বা ডিজাইন পছন্দ করতে পারেন। নখের সৌন্দর্য হয়তো বাড়িয়ে দেবে আপনার ঈদ আনন্দ।