🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

তবুও জীবনের ঝুঁকি নিয়েই বাড়ী ফিরছে ঘরমুখো যাত্রীরা, সাময়িক বন্ধ থাকার পর ফের চালু শিমুলিয়া ঘাট


❏ রবিবার, সেপ্টেম্বর ১১, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

মোঃ রুবেল ইসলাম লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি :

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখো যাত্রীদের উপচেপরা ভীর, তবুও বাড়ী ফেরা। ১৭টি ফেরি দিয়ে পারাপার হচ্ছে যানবাহন ও যাত্রী। সকাল থেকে দুপুর পর্যন্ত লঞ্চ, স্পীড বোট ও ফেরীতে পারাপার হচ্ছে অতিরিক্ত যাত্রী। অতিরিক্ত ভাড়া ও জীবনের ঝুঁকি নিয়ে লঞ্চ আর স্পীডবোটে পারি দিচ্ছে যাত্রীরা।

লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে পারাপার হচ্ছে এবং স্পীডবোটে অনেক যাত্রী লাইফ জ্যাকেট না পরেই ছুটছেন। পারাপারের অপেক্ষায় আছে প্রায় সাড়ে ৫ শতাধিক ছোট-বড় যানবাহন। প্রাইভেট কারের সংখ্যা বেশি।

মাওয়া নৌফাড়ী ইন্চার্জ লৌহজং থানা ওসি মোঃ আনিছুর রহমান সময়ের কণ্ঠস্বরকে জানান, সকাল থেকেই যাত্রী ও গাড়ির চাপ রয়েছে। বৈড়ি আবহাওয়ার কারণে দুপুর পৌনে ২ টা থেকে আড়াইটা পর্যন্ত লঞ্চ ও স্পীড বোট চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছিল। এ সময় যাত্রীরা পড়েন চরম দূর্ভোগে।

shimulia-ghat

বিআইডব্লিউটিএ মেরিন ও ট্রাফিক যুগ্ন পরিচালক মোঃ সাইফুল ইসলাম জানান, লঞ্চে যাত্রীদের চাপ বেশি। স্বাভাবিকের চেয়ে এখন কিছুটা যাত্রী বেশি নিচ্ছে। তবে বিআইযব্লিউটিএ, জেলা পুলিশ, নৌ পুলিশ, আনসার, স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন দ্প্তরের সমন্বয়ে আমরা নিরাপত্তা নিশ্চিতে কাজ করছি। সেই সাথে মোবাইল কোর্ট টিমও একটি রয়েছে। আশা করছি যাত্রীরা নিশ্চিন্তে গন্তব্যে পৌছুতে পারবে।