দেশের বিভিন্ন জেলায় খালেদা জিয়ার ৯ম করামুক্তি দিবস পালন


❏ রবিবার, সেপ্টেম্বর ১১, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ফিচার ডেস্ক –

১১ সেপ্টেম্বর ছিলো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৯ম করামুক্তি দিবস। দিবসটি উপলক্ষে দেশের বিভিন্ন জেলায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নানা আয়োজনে দিবসটি পালন করেছেন।

দলীয় চেয়ারপারসনের ৯ম কারামুক্তি দিবস উপলক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার দেয়া বাণীতে বলেন, ” ১১ সেপ্টেম্বর মানুষের অধিকার আদায়ের আন্দোলনের আপসহীন নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি দিবস। তার প্রতি জানাই গভীর শ্রদ্ধা। আমি এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

khaleda-zia-karamukti

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান কতিপয় কুচক্রিদের হাতে নির্মমভাবে নিহত হওয়ার পর ষড়যন্ত্রকারীরা জাতীয়তাবাদী রাজনীতিকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু জনগণের কেড়ে নেয়া অধিকার পুনরুদ্ধার করার লক্ষ্যে জিয়াউর রহমানের জাতীয়তাবাদী ও গণতন্ত্রের রাজনীতির পতাকাকে উড্ডীন করে খালেদা জিয়া রাজনৈতিক মঞ্চে উপস্থিত হয়েছিলেন। সেই থেকে তিনি এ দেশে সব অগণতান্ত্রিক দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে অবিরাম লড়াই অব্যাহত রেখেছেন এবং জনগণ তাকে আপসহীন নেত্রীর অভিধায় অভিষিক্ত করেছে।

প্রসঙ্গত, ওয়ান-ইলেভেনের পর ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর কারাবন্দি হয়ে ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর তিনি সাব জেল থেকে মুক্তি পান। টানা ৩৭২ দিন কারাভোগের পর আদালতের নির্দেশে তাকে  মুক্তি দেয়া হয়।এর পর থেকে প্রতিবছর বিএনপি এ দিবসটি পালন করে থাকে।

খাগড়াছড়ি প্রতিনিধি ,সময়ের কণ্ঠস্বর-

জেলার সাবেক সাংসদ ওয়াদুদ ভ’ইয়া বলেছেন, মীর জাফরদের ষড়যন্ত্রে বাংলাদেশে কারাবন্ধির আরেকটি কলঙ্কময় কালো অধ্যায় রচনা হয়েছিল। আর তাদের সহযোগীতায় প্রহসনের  নির্বাচন দিয়ে এ সরকার ক্ষমতা দখল করে আছে।

রোববার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ির কলাবাগানস্থ আর্দশ যুব সংঘ ক্লাবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ৯ম করামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামীলীগের সাজানো নির্বাচনের মধ্য দিয়ে ভোটার বিহীন নির্বাচন এর মধ্য দিযে গণতন্ত্র হত্যা করে ক্ষমতা দখল করে জনগণের অধিকার কেড়ে নিয়েছে। তাই এ ক্ষমতা চিরস্থায়ী নয় দাবি করে অচিরেই এ সরকারের পতন হবে বলে জানান তিনি।

ওয়াদুদ ভূইয়া আরো বলেন, অবৈধ পন্থায় বর্তমান সরকারকে ক্ষমতায় এনে কিছু বিপদগামী কর্মকর্তা ষড়যন্ত্রের মাধ্যমে দেশে নীল নকশার নির্বাচন করে অবৈধ ভাবে সরকারকে ক্ষমতা হস্তান্তর করে ১/১১ এই পর বিদেশ পাড়ি জমিয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধি,সময়ের কণ্ঠস্বর- :

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৯ম কারা মুক্তি দিবস উপলক্ষে নারায়ণগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) সকালে শহরের বানিজ্যিক এলাকা ডিআইটি রোডস্থ জেলা ও মহানগর বিএনপির প্রধান কার্যালয়ে নগর বিএনপি ও অঙ্গসংগঠন সমূহ এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, কোন ষড়যন্ত্রই জিয়া পরিবারের অগ্রযাত্রাকে স্তব্দ করতে পারবেনা। দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের গণতন্ত্রের রক্ষাকবচ। বাংলাদেশের প্রতিটি ক্রান্তিকালে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আন্দোলন সংগ্রামের মাধ্যমে জনগণের পাশে থেকেছেন। অতীতের ন্যায় আবারও বেগম জিয়ার নেতৃত্বে আমরা আন্দোলনের মাধ্যমে দেশের গণতন্ত্র পূনরুদ্ধার করবো, সেই সাথে দেশের জনগণ তাদের হারানো অধিকার ফিরে পাবে ইনশাল্লাহ।