🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

ভারতের তেলেঙ্গানা রাজ্যে কোরবানি নিষিদ্ধ করে নির্দেশিকা জারি


❏ রবিবার, সেপ্টেম্বর ১১, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক - ভারতের তেলেঙ্গানা রাজ্যে ঈদুল আজহায় গরু কোরবানি করা যাবে না। কোরবানি ঈদের আগ মুহূর্তে রাজ্য সরকার এক নির্দেশিকা জারির মাধ্যমে এই নিষেধাজ্ঞা আরোপ করেছে। খবর দ্য হিন্দু।

গ্রামীণ অর্তনীতিতে গরু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই কোরবানীর নামে গোহত্যা করা যাবে না।

তেলেঙ্গানা সরকারের পশুপালন দপ্তরের পরিচালক ডি ভেঙ্কাটাশরলু জানান, এই ঈদে গরু হত্যা বন্ধে পুলিশ এবং বৃহত্তর হায়দারাবাদ মিউনিসিপ্যালিটি করপোরেশনের কর্মকর্তারা বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছেন।

রাজ্যজুড়ে গোহত্যা আইন মানা হচ্ছে কি না তা গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

korbani-nisiddho

এক নির্দেশিকায় বলা হয়েছে, তেলেঙ্গানা রাজ্যের সব মানুষকে জানানো হচ্ছে, কেউ গবাদি পশুর ওপর নিষ্ঠুরতাকে বরদাশত করবেন না এবং গোহত্যাকে প্রশ্রয় দেবেন না। আর যদি কোনো ব্যক্তির বিরুদ্ধে এই ধরনের কাজে জড়িত থাকার অভিযোগ পাওয়া যায় তাহলে ভারতীয় আইন অনুযায়ী সেই ব্যক্তিকে কঠোর শাস্তি দেওয়া হবে।