🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

‘ধরালো অস্ত্র দিয়ে নিজের গলা নিজেই কাটেন ‘জঙ্গি’ শমসেদ’

❏ রবিবার, সেপ্টেম্বর ১১, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর – রাজধানীর আজিমপুরে জঙ্গি আস্তানা থেকে উদ্ধার ‘জঙ্গি’ শমসেদ ধারালো অস্ত্র দিয়ে নিজের গলা কেটে ফেলেন। আর এ থেকে অতিরিক্ত রক্তক্ষরণে তাঁর মৃত্যু হয়েছে বলে ময়নাতদন্ত শেষে জানিয়েছেন চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ।

শনিবার বিকেলে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

ডা. সোহেল মাহমুদ বলেন, ‘শমসেদের গলার ডানপাশে এবং ডান হাতে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া গেছে। অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তাঁর মৃত্যু হয়েছে। তিনি আত্মহত্যা করেছেন।’

ময়নাতদন্ত বেলা ৩টার দিকে শুরু হয়ে সাড়ে ৩টায় শেষ হয়েছে। ভিসেরা প্রতিবেদন তৈরির জন্য শমসেদের মাথার চুল, থাই মাসল, রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান চিকিৎসক।

jongi-somsedগতকাল সন্ধ্যা সাড়ে ৭টার পর রাজধানীর আজিমপুরে বিডিআর ২ নম্বর গেটের পাশে ২০৯/৫ পিলখানা রোডের বাড়িতে সন্দেহভাজন জঙ্গিদের আস্তানায় অভিযান চালান পুলিশ সদস্যরা। অভিযান শেষে পুলিশ ওই বাড়ি থেকে শমসেদের লাশ উদ্ধার করে।

পুলিশ দাবি করেছে, সন্ত্রাসীদের হামলায় পাঁচ পুলিশ সদস্য আহত এবং সন্দেহভাজন তিন নারী জঙ্গি গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ ইউসুফ আলী ‘জঙ্গি’ শমসেদ হোসেনের পরিচয় নিশ্চিত হয়। তিনি জানান, শমসেদ রাজশাহী নগরীর বোয়ালিয়া থানা এলাকার মোসলেহ উদ্দিনের ছেলে।

এর আগে গতকাল শনিবার রাতে ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক সাংবাদিকদের জানিয়েছিলেন, গুলশান ঘটনার জঙ্গিদের আশ্রয়দাতা বাড়ির মালিক আবদুল করিম নামের যাকে খুঁজছিল পুলিশ, এ ঘটনায় নিহত ব্যক্তির সঙ্গে এই করিমের চেহারার অনেকটা মিল রয়েছে।