• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

২৫ লক্ষ টাকার ষাঁড়টি বিক্রি হলো ১০ লাখে !


❏ রবিবার, সেপ্টেম্বর ১১, ২০১৬ ঢাকা

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ প্রতিনিধি: সময়ের কণ্ঠস্বর সহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত  আলোড়ন সৃষ্টিকারি ২৫ লক্ষ টাকার ষাঁড়কে প্রাণ আরএফএল গ্রুপের কাছে মাত্র ১০ লাখ টাকায় বিক্রি করতে হয়েছে। মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দেলুয়া গ্রামের পরিস্কার বেগম তার ষাঁড়টির দাম চেয়েছিলেন ২৫ লাখ টাকা। শেষ পর্যন্ত সেটি বিক্রি হলো ১০ লাখ টাকায়। বিষয়টি শনিবার দুপর ২টার দিকে পরিস্কার বেগমের কন্যা ইতি আক্তার নিশ্চিত করেছেন।

ইতি জানান, ‘প্রতিদিন  থেকে ৪- ৫ হাজার লোক পর্যন্ত ভিড় জমিয়েছে ‘লক্ষ্মী সোনা’ নামের ষাঁড়টি দেখার জন্য। মাঝে অব্যশ্য চোর ডাকাতও ঢু মারত আমাদের বাড়িতে। ভাগ্য খারাপ তাই লোকসান দিয়ে শুক্রবার রাতে প্রাণ আরএফএল গ্রুপের কাছে ‘লক্ষ্মী সোনা’ ষাঁড়কে  মাত্র ১০ লাখ টাকায় বিক্রি করতে হয়েছে।

shar

পরিস্কার বেগম জানান, তার ষাঁড়কে কেনার জন্য অভিনেতা ডিপজল লোকজন পাঠিয়েছিলেন, কিন্তু কিছু বেপারির জন্য তখন বিক্রি করতে পারেননি। তাই বাজার ভালো না থাকার কারণে লোকসান দিয়ে ১০ লাখ টাকায় বিক্রি করতে হলো। পরিস্কার বিবি দাবি করেন, উপযুক্ত দাম থাকলে ১৪-১৫ লাখ টাকারও বেশি  দাম পেতেন ।

এ ব্যাপারে সাটুরিয়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নিতাই চন্দ্র দাস জানান, সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে লালন করা এ ষাঁড়টি এক নজরে দেখতে  প্রতিদিন উৎসুক মানুষ সাটুরিয়া উপজেলা ছাড়াও বিভিন্ন জেলা থেকে আসত ষাঁড় দেখতে। এ ষাঁড়টি উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, লম্বা ৯ ফুট, ভেড় ৬ হাত আমাদের হিসেব অনুযায়ী সর্বনিম্ন ওজন হবে ৩৫ মন। বর্তমানে এটি মানিকগঞ্জ জেলার সব চেয়ে বড় ও ওজনের ষাঁড়। ১০ লাখ টাকায় বিক্রি করাতে তাদের লোকসান হয়েছে। ১৪-১৫ লাখ টাকায় বিক্রি করতে পারলে তাদের কিছু টা হলেও লাভ হতো।