🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

শোলাকিয়ায় ১৮৯ তম জামাতের জন্য নজিরবিহীন নিরাপত্তা, বিজিবি মোতায়েন


❏ সোমবার, সেপ্টেম্বর ১২, ২০১৬ Breaking News, জাতীয়

উবায়েদ রনি, কিশোরগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশের সবচেয়ে বড় জামাত সর্বোচ্চ নিরাপত্তা ব্যাবস্থা নেওয়া হয়েছে। এবার ঈদুল আজহার ১৮৯ তম জামাতের জন্য শোলাকিয়ায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

প্রথমবারের মত এবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। যা কিনা শোলাকিয়ার ইতিহাসে এবারই প্রথম। গত ঈদে জঙ্গি হামলার কারনেই এ বাড়তি সতর্কতা গ্রহণ করা হয়েছে।

শোলাকিয়া ঈদগাহ মাঠের সভাপতি ও জেলা প্রশাসক জনাব মোঃ আজিমুদ্দিন বিস্বাস জানান, “গত ঈদে অপ্রত্যাশিত জঙ্গি হামলার বিষয়টিকে মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও ঢেলে সাজানো হয়েছে।”

solakiya-jamat

পুলিশ সুপার জনাব আনোয়ার হোসেন খান সময়ের কণ্ঠস্বরকে জানান, সবকিছু মাথায় রেখেই নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থার মধ্যে বিপুলসংখ্যাক বিজিবি, র‌্যাব, পুলিশ, এপিবিএন ও আনসার সদস্য থাকবে। এছাড়াও সাদা পোশাকে নিরাপত্তা বাহীনীর সদস্যরা মাঠের ভিতর ও বাহিরে থাকবে। ঈদেও দিন মাঠের সকল প্রবেশপথ বন্ধ থাকবে, মেটাল ডিটেক্টর দিয়ে দেহ তল্লাশি করার পর মুসুল্লিদেও মাঠে ঠুকতে দেওয়া হবে। মাঠে থাকবে সিসি ক্যামেরার নজরদারি। পুলিশ তার সাধ্যের সর্বোচ্চটাই করবে। কোন ছাড় দেওয়া হবে না।

মাওলানা ফরিদউদ্দিন মাসউদ এবারের জামাতে ঈমামতি করবেন। সকাল ৯ টায় এ জামাত অনুষ্ঠিত হবে।

এই বিভাগ থেকে আরও পড়ুন :