সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রেমের সম্পর্কের দাবি তুলে জোরপূর্বক বাল্যবিয়ের চেস্টা, অবশেষে পুলিশের হস্তক্ষেপে রক্ষা

১২:৩৫ অপরাহ্ন | সোমবার, সেপ্টেম্বর ১২, ২০১৬ Breaking News, দেশের খবর, বরিশাল, স্পট লাইট

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়ায় পুলিশের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ হয়েছে। স্থানীয় একটি মহল ওই বাল্যবিয়ে দেওয়ার জন্য জোর তদবির চালাচ্ছে।

জানা গেছে, উপজেলার রত্নপুর ইউনিয়নের দক্ষিণ মোল্লাপাড়া গ্রামের গৌরাঙ্গ সরকারের মেয়ে সাহেবেরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী সন্ধ্যা সরকারের সাথে একই গ্রামের নির্মল চৌধুরীর ছেলে প্রকাশ চৌধুরীর সাথে রবিবার সন্ধ্যায় বিয়ের আয়োজন করে। সন্ধ্যার সাথে প্রকাশের প্রেমের সম্পর্ক রয়েছে দাবি তুলে মেয়ের বাড়িতে বিয়ের আয়োজন করা হলেও আগৈলঝাড়া থানার এসআই শাহজালাল ও এএসআই শাহআলম সঙ্গীয় ফোর্স ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ওই বাল্যবিয়ে বন্ধ করা হয়।

ballobiye

এ বিষয়ে ওই এলাকার সংরক্ষিত আসনের সদস্যা লিলি রানী হাওলাদার ও স্থানীয় গ্রাম পুলিশ সিরাজ হাওলাদারের কাছে জানাতে চাইলে বিষয়টি তাদের জানা থাকলেও বাল্যবিয়ে সম্পর্কে কোন মন্তব্য করেন নি। স্থানীয় একটি মহল আর্থিকভাবে লাভবান হয়ে ওই বাল্যবিয়ে দেওয়ার জন্য জোর তদবির চালাচ্ছে।

আগৈলঝাড়ায় সরকারী গাছ কেটে নিয়েছে প্রভাবশালীরা : মামলার প্রস্তুতি

বরিশালের আগৈলঝাড়ায় সরকারী রাস্তার গাছ কেটে নিয়েছে এক প্রভাবশালী। খবর পেয়ে কাটা গাছের অংশ বিশেষ জব্দ করেছে বন বিভাগ। এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, গত রোববার সকালে উপজেলার বাগধা ইউনিয়নের চাঁদত্রিশিরা-পয়সারহাট সড়কে উত্তর চাঁদত্রিশিরা টেম্পু স্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে বন বিভাগের লাগানো কয়েকটি চাম্বল গাছ কেটে নেয় দলিল উদ্দিন বখতিয়ারের ছেলে স্থানীয় প্রভাবশালী ইলিয়াস বখতিয়ার। যার আনুমানিক মূল্য অর্ধ লক্ষাধিক টাকা। স্থানীয়রা ইলিয়াসকে সরকারী গাছ কাটায় বাঁধা দিলেও তাদের কথা না শুনে তড়িঘড়ি করে কাটা গাছগুলো সরিয়ে ফেলে। এর পূর্বেও ইলিয়াস বখতিয়ার ওই রাস্তা থেকে গাছ কেটে নিয়েছে বলে অভিযোগ রয়েছে।

sorkari-gach-kata

খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা প্রদীপ চন্দ্র মন্ডল রোববার সকালেই ঘটনাস্থলে যান। গাছ কাটার সত্যতা স্বীকার করে তিনি বলেন, কাটা গাছের অংশ হিসেবে ৬ পিস গাছ জব্দ করেছেন। এব্যাপারে মামলা দায়ের করবেন বলেও জানান তিনি।

আগৈলঝাড়ায় ঈদ-উল-আযহা উপলক্ষে দু:স্থদের মাঝে চাল বিতরণ

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আগৈলঝাড়ার বাগধা ইউনিয়ন পরিষদ থেকে গরীব দু:স্থদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

রোববার সকালে বাগধা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি ওই ইউনিয়নের ৯৬০ দু:স্থ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন।

chal-bitoron

চাল বিতরণপূর্ব আলোচনায় চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু:স্থ পরিবারের সহায়তার জন্য ইতোমধ্যে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি চালু করেছেন। আমরা সবাই মিলে সরকারকে সহায়তা করলে দ্রুত দেশের সার্বিক অগ্রগতি ত্বরান্বিত হবে। এ সময় ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।