কাল ঈদ অথচ আজও দুর্ভোগ কমেনি ঘরমুখো মানুষের

১:০০ অপরাহ্ন | সোমবার, সেপ্টেম্বর ১২, ২০১৬ জাতীয়

%e0%a6%a1%e0%a6%a1%e0%a6%a1%e0%a6%a1%e0%a6%a1%e0%a6%a1সময়ের কন্ঠস্বর ডেস্কঃ- আগামীকাল পবিত্র ঈদুল আযহা, অথচ আজও দুর্ভোগের বিরক্তর স্বাদ নিতে হচ্ছে পরিবারের সাথে ঈদ উদযাপন করতে আসা ঘরমুখো মানুষের। যানজটের তোপের মুখে পড়ে যেন অতিষ্ট প্রত্যেকটি মানুষ।  রাজধানী থেকে বের হওয়ার প্রত্যেকটি সড়কে প্রায় ভোর থেকে যানজট লেগেই রয়েছে।

আজ সোমবার ভোর সাড়ে ৫টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত পল্টন থেকে নবাবপুর রোডের মুখ আলুবাজার পর্যন্ত ব্যাপক যানজট লক্ষ্য করা যায়। দেখা যায়, সড়কে এলোপাতারি করে গাড়ি রাখার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে।

পটুয়াখালীর এক যাত্রী বলেন, পল্টন থেকে প্রচেষ্টা পরিবহনের বাস ছেড়েছে ভোর সাড়ে ৫টায়। কিন্তু নবাবপুর রোডের মুখ পর্যন্ত পৌঁছাতেই সময় লেগেছে প্রায় আড়াই ঘণ্টা। কখন যে বাড়ি পৌঁছাবো এক মাত্র আল্লাহ ভরসা। তিনি বলেন, জানি না রাতের মধ্যে বাড়ি পৌঁছাতে পারবো কি না। কারণ রাত পোহালেই তো ঈদ। আজকের মধ্যে যদি নাই পৌঁছাতে পারি তাহলে বাড়ি গিয়ে লাভ কি। বাবুলের মতো বহুযাত্রী এমন হায়-হুতাশ করছেন। তারা যথ‍া সময়ে বাড়ি যেতে পারবেন কি না। কর্তব্যরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানান, যানজট কমানোর চেষ্টা চলছে। আশা করছি তা তাকবে না। কয়েক ঘণ্টার মধ্যে যানজট কমে যাবে।

প্রশাসনের লোকজনও যানজট কমাতে পারছেন না। সাধারণ মানুষ বাসে বসেই নানা হতাশার বাণী শুনাচ্ছেন।