গাজীপুরের মহাসড়ক গুলো যানজট মুক্ত


❏ সোমবার, সেপ্টেম্বর ১২, ২০১৬ Breaking News, ঢাকা, দেশের খবর

পলাশ মল্লিক, স্টাফ রিপোর্টার, গাজীপুর -

রবিবার রাত ১০টার পর থেকে সোমাবার দুপুর পর্যন্ত যানজট মুক্ত রয়েছে গাজীপুর মহাসড়ক। এ সড়কে নিত্যদিনের যানজট না থাকায় ঘরমুখো মানুষ আনন্দময় ঈদ উদযাপনের জন্য নির্বিঘ্নে বাড়ি ফিরছেন।

সোমবার সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় হয়ে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই পর্যন্ত ৩০ কিলোমিটার সড়কে যানবাহনের চাপ থাকলেও কোথাও যানজট নেই ।

বৃহস্পতিবার গাজীপুর শিল্পাঞ্চলের কারখানাগুলো ছুটি হওয়ায় ইতোমধ্যে শ্রমিকেরাও বাড়ি চলে গেছে।

স্থানীয় সূত্র এবং গাজীপুর ট্রাফিকের ইন্সপেক্টর কাওসার আমাদের জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে মাওনা পর্য্যন্ত কোথাও কোনো যানজট নেই । গতকাল রাতে চৌরাস্তাতে যানজটে সৃষ্টি হলে সালনা বি আর টি এ সামনের ইউর্টান বন্ধ করে দেয়া হয় । ফলে দুপাশের গাড়ি চলাচলে কোন বাধার সৃষ্টি না হলে কয়েক ঘন্টার মধ্যেই ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক যানজট মুক্ত হয়ে যায় ।

gajipur-road

এদিকে সিলেট বাইপাস সড়কের ভোগড়া চৌরাস্তা, মীরের বাজার, পূবাইল ও শহীদ ময়েজউদ্দিন সেতুসহ স্পর্শকাতর জায়গায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকায় বিনা কারণে যত্রতত্র গাড়ি থামতে পারছে না। কোনো যানবাহন বিকল হয়ে পড়লে তাৎক্ষণিকভাকে সরিয়ে ফেলা হচ্ছে।

সরেজমিন দেখা যায়, রাস্তাতে গাড়ির চাপ থাকলেও গুরুত্ব পূর্ন স্থান গুলোতে সঠিকভাবে গাড়ি নিয়ন্ত্রন করার কারণে কোন প্রকার যানজট নেই । সময়ের কন্ঠস্বরের সাথে আলাপ কালে গাজীপুর ট্রাফিকের সিনিয়র এ এস পি সাখাওয়াত হোসেন জানান, গত কয়েকদিনে ঘরমুখো মানুষের অতিরিক্ত চাপ থাকার কারণে কিছূটা দূর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের । তবে জেলা ট্রাফিক পুলিশ এবং কমিউনিটি পুলিশের নিরলস পরিশ্রমে যানজট নিরসনে সফলতা পাওয়া গেছে ।