ওবামার রাগ দেখে হেসেই খুন কিম জং উন !


❏ সোমবার, সেপ্টেম্বর ১২, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক-

বারাক ওবামা রাগে ফুঁসছেন আর তা দেখেই হেসে নাস্তানাবুদ কিম জং উন। কিন্তু, আমেরিকার প্রেসিডেন্টের ক্ষোভে উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধানের এত রাগের কী হল?

kimlaughআসল ব্যাপার হল, সম্প্রতি পরমাণু অস্ত্র পরীক্ষ করেছে পিংইয়ং। কিন্তু পিংইয়ং তথা উত্তর কোরিয়াকে পরমাণু শক্তি ব্যবহারের ক্ষেত্রে লাগাম লাগাতে বলেছিল আমেরিকা, দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশ। আর তাতেই ওই দেশের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধের ডাক দেন আমেরিকার প্রেসিডেন্ট ওবামা। ওবামার এই ডাকে সায় জানায় দক্ষিণ কোরিয়া ও জাপানও।

এরই মধ্যে পিয়ংইয়ঙের সরকারি মুখপাত্র বলেছেন, ‘‘উত্তর কোরিয়ার উপর্যুপরি পঞ্চম বারের পরমাণু অস্ত্র পরীক্ষার পর মার্কিন প্রেসিডেন্ট পিংয়ইয়ঙের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ জারির যে তোড়জোড় শুরু করেছেন, তা একেবারেই অর্থহীন এবং যথেষ্টই হাস্যকর। ও সব করে উত্তর কোরিয়াকে রোখা যাবে না। পিয়ংইয়ং তার পরমাণু শক্তি বাড়ানোর চেষ্টা চালিয়েই যাবে। আর তা বাড়াবেও।’’

আর এতেই ক্ষুব্ধ ওবামা প্রতিক্রিয়া স্বরূপ অর্থনৈতিক অবরোধের ডাক দেন। ওবামার সেই রাগের আস্ফালন দেখেই হেসে গড়িয়ে পড়ছে কিম জন উং সহ উত্তর কোরিয়ার একাধিক শীর্ষস্থানীয় রাষ্ট্রীয় কর্তারা।