• আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

উয়েফার নতুন সভাপতি কেফেরিন

❏ বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০১৬ Breaking News, খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক – ইউরোপের সর্বোচ্চ ফুটবল সংস্থা উয়েফার নতুন সভাপতি হলেন অ্যালেক্সান্ডার কেফেরিন। দুর্নীতির দায়ে নিষিদ্ধ আগের সভাপতি মিশেল প্লাতিনির স্থলাভিষিক্ত হলেন তিনি।

বুধবার এথেন্সে উয়েফার বিশেষ কংগ্রেসে ৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্লোভেনিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান কেফেরিন। তার প্রতিদ্বন্দ্বী ডাচম্যান মাইকেল ভ্যান প্রাগের (১৩ ভোট) চেয়ে ২৯ ভোট বেশি পেয়েছেন তিনি। বিজয়ী হতে উয়েফার সর্বমোট ৫৫ সদস্যের ২৮ সংখ্যাগরিষ্ঠতা পেলেই হয়।

এর আগে গত বছরের মে মাসে উয়েফা সভাপতি পদ থেকে পদত্যাগ করেন প্লাতিনি। ফিফার প্রাক্তন প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটারের সঙ্গে দুর্নীতির অভিযোগে গত বছর ফুটবল সংক্রান্ত সব ধরনের কর্মকাণ্ড থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ হন প্নাতিনি। পরে সেই নিষেধাজ্ঞা কমিয়ে চার বছর করা হয়।

uefa_new-president

প্লাতিনির মেয়াদের বাকি আড়াই বছর উয়েফা সভাপতির দায়িত্ব পালন করবেন কেফেরিন। প্লাতিনির স্থলাভিষিক্ত হওয়ার পর ৪৮ বছর বয়সি এই স্লোভেনিয়ান বলেন,’ প্রিয় বন্ধুরা, চমৎকার এই সমর্থনের জন্য ধন্যবাদ। এটা অনেক বড় সম্মানের। কিন্তু একই সঙ্গে বড় দায়িত্বও। এটা আমার জন্য অনেক কিছু। আমি এবং আমার পরিবার অনেক গর্বিত। আমার ছোট আর সুন্দর স্লোভেনিয়াও এটা নিয়ে অনেক গর্বিত। অনেক ধন্যবাদ।’