সুন্দরগঞ্জে ব্রিজ আছে রাস্তা নেই

❏ বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০১৬ দেশের খবর, রংপুর

আঃ খালেক মন্ডল, গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের জরম নদী গ্রাম সংলগ্ন খালে স্থানীয় সড়কে একটি ব্রিজ নির্মাণ করা হলেও এপ্রোচ সড়ক না নির্মাণ করায় ওই পথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ এলাকাবাসিকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাটু পানি ডিঙ্গিয়ে ওই পথে এখন লোক চলাচল করছে।

২০১৫-১৬ অর্থবছরে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে ৩ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে ওই উপজেলায় ১২টি ব্রিজ নির্মাণ করা হয়। প্রতিটি ব্রিজের নির্মাণ ব্যয় হয়েছে প্রায় ২৬ লাখ টাকা। যে সব এলাকায় ব্রিজের অভাবে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছিল সেসব এলাকায় এবার ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। সেই কর্মসূচীর অংশ হিসেবে জরমনদীতে ওই ব্রিজটি নির্মাণ করা হয়। কিন্তু ব্রিজ নির্মাণ করা হলেও কোন সংযোগ সড়ক না নির্মাণ করায় সেগুলো কোন কাজে আসছে না। ওইসব ব্রিজের উপর দিয়ে জনগণ চলাচল করতে পারছে না। প্রায় ১ কিলোমিটার পথ ঘুরে ওই এলাকার মানুষকে যাতায়াত করতে হচ্ছে। অন্যথায় হাঁটু পানি ডিঙ্গিয়ে চলাচল করতে হয়।

gaibandha-sunorganj-brije

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নবী সরকার সময়ের কণ্ঠস্বরকে জানান, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাদ্দ ছিল ব্রিজ নির্মাণের। রাস্তা মেরামত বা সংস্কারের কোন বরাদ্দ না থাকায় ব্রিজের সংযোগ রাস্তা নির্মাণ করা সম্ভব হয়নি।