🕓 সংবাদ শিরোনাম

ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজাপ্রবল বেগে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টিকটিকি’রোহিঙ্গা শিবিরে ডাকাতের গুলিতে রোহিঙ্গা নেতা নিহতশিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ললকডাউন বাড়ানোর অনুমোদন দিলেন প্রধানমন্ত্রীআল জাজিরার কার্যালয় গুঁড়িয়ে দিলো ইসরায়েল

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

যুক্তরাজ্যে গর্ভবতী মুসলিম নারীর ওপর হামলা, গ্রেপ্তার ১


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে গত মাসে এক গর্ভবতী নারীর ওপর হামলার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। সাম্প্রদায়িক চেতনার বশবর্তী হয়ে লোকটি এ হামলা চালিয়েছিল বলে পুলিশের ধারণা। ‍ওই হামলায় ওই নারীর গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়।

uk31473911038

পুলিশ জানিয়েছে, গত ৬ আগস্ট উত্তর লন্ডনের বেলচলি শহরের একটি সুপার মার্কেটে শপিং করার সময় প্রথমে ওই নারীকে ‘সাম্প্রদায়িক কটূক্তির’ মাধ্যমে মৌখিকভাবে হয়রানি করা হয়। এরপর ওই নারী সুপার মার্কেট থেকে বেরিয়ে কার পার্কিংয়ের স্থানে গেলে লোকটি তার পিছু নেয় এবং সেখানে তার ওপর হামলা করে। লোকটি লাথি মেরে ওই নারীকে নিচে ফেলে দেয় এবং পেটে লাথি মারতে থাকে।

পরে ওই নারীকে উদ্ধার করে নিকটস্থ মিলটন কেইনস জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকরা তার গর্ভের সন্তানকে বাঁচাতে পারেননি। ওই নারী কয় মাসের গর্ভবতী ছিলেন, তা জানানো হয়নি।

টমাস ভ্যালি পুলিশ নিশ্চিত করেছে যে, গতকাল বুধবার ওই হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ হামলাকারী লোকটি কিংবা হামলার শিকার ওই নারী, কারোরই পরিচয় প্রকাশ করেনি। তবে হামলার প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, ওই নারীকে দেখতে মধ্যপ্রাচ্যের মনে হয়েছে এবং তার মাথায় স্কার্ফ ছিল। এতে বোঝা যায়, তিনি মুসলিম ছিলেন। সূত্র: আলজাজিরা ও দ্য ইন্ডিপেনডেন্ট