🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষাপেল মাদ্রাসা ছাত্রী মম


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৬ ঢাকা, দেশের খবর

মোঃ রুবেল ইসলাম, (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজিমের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষাপেয়েছে মাদ্রাসা ছাত্রী মরিয়ম বেগম মম (১৫)। মালখানগর দাখিল মাদ্রাসার দশম শ্রেনীর ছাত্রী মরিয়ম উপজেলার মালখানগর গ্রামের মো. মামুন শেখের মেয়ে।

আজ বৃহস্পতিবার একই গ্রামের মো. জাহাঙ্গীর শেখের ছেলে ইমন শেখ (২৫) এর সাথে আনুষ্ঠানিক ভাবে বিয়ের দিন ধার্য ছিল। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার সিএ বশির আহমেদ লস্করকে মরিয়মদের বাড়ি পাঠান।

ballo

এ সময় স্থানীয় ইউপি সদস্য হযরত খান,আলী হোসেন মাতাব্বরসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে মেয়ের বাবা ও আত্মীয় স্বজনদের জানান, কোন মতেই ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ে বিয়ে দিতে পারবেন না। যাদের দাওয়াত দিয়েছেন তাদের না করে দিন। ছেলের বাবাকে এখন ফোন দিয়ে জানিয়ে দিন বাল্য বিবাহ হবে না। এর পরে যদি বিয়ে দেওয়ার চেষ্টা করেন তবে মোবাইল কোর্টের মাধ্যম্যে জেল জরিমানা করা হবে। স্যারের নির্দেশ জানিয়ে দিলাম। পরে মেয়ের বাবা রাজি হলে সবাই চলে যায়।