🕓 সংবাদ শিরোনাম

সৌদিআরবকে ‘বিশ্বের সবচেয়ে আশাবাদী’দেশ হিসেবে ঘোষণা করা হয়েছেএকটা কার্ড করে দেনা বাজান, খেয়ে বাঁচি ! ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজাপ্রবল বেগে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টিকটিকি’রোহিঙ্গা শিবিরে ডাকাতের গুলিতে রোহিঙ্গা নেতা নিহতশিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

বিশ্বের সবচেয়ে সুপারফাস্ট স্মার্টফোন


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৬ Uncategorized

news_picture_36784_phone1প্রযুক্তি ডেস্কঃ

বর্তমান সময়ে স্মার্টফোন বলতেই আমরা বুঝি যে এটা সুপারফাস্ট। সেই ফোনে সবকিছুই করা যায় দ্রুতগতিতে। কিন্তু আসলেই কী তা হয়? প্রসেসর, র্যাম, রম এর ক্যাপাসিটি মিলিয়ে বেশ ঝামেলার বিষয়। অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড থাকলে নাকি স্মার্টফোন সবেচেয়ে বেশী ফাস্ট হয়। কিন্তু সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গিয়েছে, অ্যান্ড্রয়েড নয়, আইফোন ৭-ই সবচেয়ে দ্রুততম স্মার্টফোন।

সদ্যই রিলিজ হলো প্রচন্ড দ্রুতগতির এই ফোন। যদিও এই ফোনের ভিতরে ঠিক কোন কোন হার্ডওয়্যার রয়েছে, তা পুরোপুরি প্রকাশ করেনি অ্যাপেল। তবে জানা গেছে এই ফোনে রয়েছে, এ-১০ ফিউশন প্রসেসর। এই প্রসেসর ফোনের কর্মক্ষমতাকে আরও দ্রুত করে দিতে সাহায্য করে। অন্যান্য ফোনের থেকে বেশিক্ষণ ব্যাটারি থাকে আইফোন ৭-এ।