🕓 সংবাদ শিরোনাম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধার

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

অবসরে যাচ্ছেন ‘ক্যারিবিয়ান ক্রিকেট প্রতিভা‘ সারওয়ান


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৬ খেলা

স্পোর্টস ডেস্ক-

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের কঠিনতম সময়ে তাঁর অভিষেক হয়েছিল। ক্যারিবিয়ান ক্রিকেটে তখন শুধুই হতাশা, প্রতিভার আকাল। রামনরেশ সারওয়ান সেখান থেকেই চ্যালেঞ্জ নিয়েছিলেন। চ্যালেঞ্জটা জিতেছেন না হেরেছেন সেটা পরিসংখ্যান বলবে। কিন্তু সারওয়ানের চ্যালেঞ্জটার পুরোটা উপভোগ করল বিশ্ব। একটু অন্য ধরনের ব্যাটিং স্টাইল। দর্শনীয় শট। আর অসংখ্য ম্যাচ উইনিং ইনিংস। সারওয়ানকে বোধহয় এরপরেও বোঝানো গেল না। রোমান্টিকতা নেই, আবার শুকনো বাস্তবিকতাও নয়।

ramnareshsarwan-1সারওয়ান আসলে এমনই। দেশকে যত ম্যাচ জিতিয়েছেন, তার চেয়ে অনেক কম প্রচারই পেয়েছেন। চন্দ্রপলের মতই সারওয়ানের শেষটাও ভাল হল না। ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফিতে শেষবার দেশের হয়ে খেলেছেন। ইচ্ছা ছিল দেশের হয়ে ২০০টা ওয়ানডে খেলবেন। হল না। খেলেছেন ১৮১টা ওয়ানডে। টেস্টেও তাই। চেয়েছিলেন ১০০টা টেস্ট খেলতে। খেললেন ৮৭টা। টেস্টে করেছেন ১৫টা শতরান। ওয়ানডেতে ৫টা।

সম্প্রতি তিনি ঘোষণা দিয়েছেন অবসরে যাওয়ার। তবে এ ব্যাপারে এখনও তেমন বিস্তারিত বলেননি তিনি।