🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

কানাডার উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৬ ফিচার

সময়ের কণ্ঠস্বর-

দীর্ঘ ২২ ঘণ্টার যাত্রাবিরতির পর কানাডার মন্ট্রিয়েলের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর ২টা ১০ মিনিটে এয়ার কানাডার এসি-৮৬৫ ফ্লাইটে লন্ডন হিথরো বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

Hasina_pmবিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান ব্রিটেনে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার খোন্দকার মোহাম্মদ তালহা। এর আগে বাকিং হামশায়ার স্টক পার্ক কাউন্টি হোটেল ত্যাগের সময় প্রধানমন্ত্রীকে বিদায় জানান হাইকমিশন কর্মকর্তা ও যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতারা।

বুধবার লন্ডন আসার পর থেকে এ হোটেলেই অবস্থান করছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২২ ঘণ্টার যাত্রাবিরতিতে দলীয় কোনো কর্মসূচিতে অংশ না নিলেও বুধবার বিকেলে বোনের মেয়ে ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের মেয়ে আজালিয়াকে কোলে নিয়ে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতাদের সঙ্গে সংক্ষিপ্ত সাক্ষাতে মিলিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনদিনের কানাডা সফরে পঞ্চম বৈশ্বিক তহবিল পুনর্গঠন সম্মেলনে যোগ দেওয়া ছাড়াও দ্বিপাক্ষিক একাধিক ইভেন্টে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা ১৮ সেপ্টেম্বর দুপুর ১টা ৪০ মিনিটে (মন্ট্রিয়ল সময়) এয়ার কানাডার একটি ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে মন্ট্রিয়ল ত্যাগ করবেন।

১৮ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। সেখানে জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে অংশ নেবেন। নিউইয়র্ক ও ওয়াশিংটনে বেশ কয়েকটি কর্মসূচি সম্পন্ন করে ২৬ সেপ্টেম্বর দেশে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।