🕓 সংবাদ শিরোনাম

গাজা উপত্যকায় ইসরাইলি হামলায় কমপক্ষে ৩৩ জনের মৃত্যুচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫, মৃত্যু ৪সুনামগঞ্জে বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুসৌদি আসতে দিতে হবে করোনা ভ্যাকসিন, নয়তো থাকতে হবে কোয়ারেন্টিনেএখনো ঈদ করতে বাড়ী আসছে দক্ষিনঅঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষকরোনার হটস্পট কেরানীগঞ্জ, ঈদে ছাপ নেই স্বাস্থ্য বিধিরবস্তার দোকানে মাদকের ব্যবসা, দুই জন আটকডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেপ্তারভারত থেকে চট্টগ্রামে আসা ৪ জনের করোনা শনাক্ত ত্রিশালে পণ্য বিপনন মনিটরিং কমিটির মতবিনিময় সভা

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

জাহান্নামের কঠিন আজাব থেকে মুক্তি দেবে যে দোয়া


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৬ ইসলাম

ইসলাম ডেস্ক-

আল্লাহ তাআলা মানুষকে আশরাফুল মাখলুকাত হিসেবে সৃষ্টি করেছেন। জীবন পরিচালনার জন্য গাইড স্বরূপ নাজিল করেছেন আল কুরআন। যারা কুরআন অনুযায়ী জীবনযাপন করবে। তাদের জন্য রয়েছে জান্নাতের সুখবর। আর যারা আল্লাহর বিধানে বিরোধিতা করবে। তাঁর হুকুম-আহকাম থেকে বিরত থাকবে তাদের জন্য রয়েছে জাহান্নামের কঠিন শাস্তি। সুতরাং জাহান্নামের কঠিন আজাব হতে মুক্তি লাভের প্রধান ঈমানের ছয়টি আরকানের ওপর বিশ্বাস স্থাপন করা এবং সৎকর্ম করা।

665জাহান্নামের আজাব থেকে মুক্তি লাভের জন্য আল্লাহর নিকট যেভাবে প্রার্থনা করতে হবে; আল্লাহ তাআলা নিজেই কুরআনে বান্দাকে শিক্ষা তা শিখিয়ে দিয়েছেন। আল্লাহ বলেন-

উচ্চারণ : রাব্বানা- ইন্নানা- আ-মান্না- ফাগফিরলানা- জুনু-বানা- ওয়াক্বিনা- আ’জা-বান না-র।

অর্থ : হে আমাদের রব! নিশ্চয়ই আমরা ঈমান আনলাম। অতএব আমাদের পাপসমূহ ক্ষমা করুন এবং আমাদেরকে জাহান্নামের আজাব থেকে রক্ষা করুন। (সুরা আল-ইমরান : আয়াত ১৬)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর প্রতি যথাযথভাবে ঈমান আনয়ন করার তাওফিক দান করুন। সর্বদা সৎকাজ করার তাওফিক দান করুন এবং জাহান্নামের কঠিন আজাব হতে নাজাত দান করুন।
আমিন।