ইসরাইলি সেনার গুলিতে প্যালেস্টাইনে নিহত ৪


❏ শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- প্যালেস্টাইনে বিচ্ছিন্নভাবে সংগঠিত কয়েকটি ঘটনায় চার বেসামরিক লোক ইসরাইলি পুলিশের গুলিতে নিহত হয়েছে। নিহতদের মধ্যে তিনজন প্যালেস্টাইনের ও একজন জর্ডানের বলে জানিয়েছে ইসরাইলি পুলিশ। প্যালেস্টাইনের পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে এসব ঘটনা ঘটে। খবর আল-জাজিরার।

12781_israelপ্রথম ঘটনাটি গত শুক্রবার পূর্ব জেরুজালেমের দামেস্ক গেইটে ঘটে। পুলিশের ভাষ্যমতে ২৮ বছর বয়সী এক ব্যক্তি ছুরি নিয়ে জর্ডান থেকে এলেনবাই সেতু পার হয়ে ইসরাইলি সেনাকে লক্ষ্য করে আক্রমণ করতে যায়। আক্রমণ প্রতিহত করতে ইসরাইল সেনা গুলি চালিয়ে তাকে হত্যা করে।

দ্বিতীয় ঘটনাটি ঘটে হেবরনের ইসরাইলি বসতি স্থাপনকারী এলাকা কিরইয়াত আরবায়। সেখানকার বাস স্টেশনে এক ফিলিস্তিনি ব্যক্তি গাড়ী চালিয়ে অন্যএকটি গাড়ির ওপর উঠে যায়। তার সঙ্গে এক নারীসহ যাত্রী ছিল। ইসরাইল বাহিনী সেই গাড়ি লক্ষ্য করে গুলি চালালে একজন নিহত হয় অপরজন আহত হয়। এ ঘটনায় তিনজন ইসরাইলি নাগরিক আহত হয়েছেন। নিহত ব্যক্তির পরিচয় পাওয়া গেছে। তার নাম ফারেস খাদোর।

প্যালেস্টাইনি হত্যার তৃতীয় ঘটনা ঘটে হেবরনের প্রতিবেশী তেল রুমেডায় । সেখানে এক প্যালেস্টাইনি ব্যক্তি ইসরাইলি সেনাকে লক্ষ্য করে ছুরি দিয়ে আক্রমণ করে। এতে ইসরাইলি সেনার গুলিতে আক্রমণকারী নিহত হয়। চর্তুথ ঘটনা প্যালেস্টাইনের বেইত উলা গ্রাসে ইসরাইল সেনা অভিযানে হয়। এতে একজন প্যালেস্টাইনি নিহত হয়।