বাংলা হোক জাতিসংঘের দাপ্তরিক ভাষা


❏ শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০১৬ খুলনা, দেশের খবর

dfhসৈয়দ খায়রুল আলম,নড়াইল প্রতিনিধিঃ

জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে বাঙালির প্রাণের দাবী *বাংলা হোক জাতিসংঘের দাপ্তরিক ভাষা* । জাতিসংঘের দাপ্তরিক ভাষা বাংলাভাষা চালু করার দাবিতে আগামি ১৯ সেপ্টেম্বর সকাল ১১টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে আজ বিকালে নড়াইলে জেলা কমিটির সংগঠন সমন্বয়ক ও সভাপতি নিরাপদ সড়ক চাই নিসচা’র কেন্দ্রীয় সদস্য কবি সৈয়দ খায়রুল আলম এর সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে্। আলোচনায় অংশনেন বিশ্ব বাংলাসাহিত্য পরিষদ জেলা কমিটির আহবায়ক কবি সৈয়দ হাসমত আলী, টুলু আলী গাজি, বাচ্ছু মুন্সি,লিপু,ভরত চন্দ্র,কবি ওহিদুজ্জামান সহ আর অনেকে। সভায় মানববন্ধন সফর করতে সদস্যদের অংশগ্রহন করার জন্য অনুরোধ করা হয়। এ ছাড়া দেশের বিভিন্ন জেলা কমিটিতে ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

হাতে হাত মিলিয়ে শরিক হতে উপস্হিত থাকবেন জনপ্রিয় কবি নির্মলিন্দ গুন, অধ্যাপক রিক্তার হোসেন,কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশ্ব বাংলাসাহিত্য পরিষদ,সাধারন সম্পাদক রিয়াল রোমেল,দপ্তর সম্পাদক মইন চৌধরী, নড়াইল জেলা সংগঠন সমন্বয়ক কবি সৈয়দ খায়রুল আলম এবং বাংলা সাংস্কৃতি চর্চা কেন্দ্রর সভাপতি আতাউল্লা খান,সাধারন সম্পাদক ড.নাসির আহম্মদ,হারুনর রশিদ সহ কেন্দ্রীয় কমিটির সদস্যবৃন্দ ছাড়াও ভাষা সৈনিক,কবি,সাংবাদিক সহ সর্বস্তরের সাধারন জনগণ। আয়োজনেঃ বিশ্ব বাংলাসাহিত্য পরিষদ ও বাংলা সাংস্কৃতি চর্চা কেন্দ্র, বাংলাদেশ। বার্তাটি সর্বমহলে পৌঁছে দিন এবং আপনিও অংশগ্রহন করুন।