🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

বিশ্বের সন্ত্রাসকবলিত দেশের তালিকায় প্রথম ইরাক চতুর্থ ভারত


❏ শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক - যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল কনসোর্টিয়াম ফর দ্য স্টাডি অব টেররিজম অ্যান্ড রেসপন্সেস টু টেররিজম’-এর এক প্রতিবেদনে  বিশ্বের সন্ত্রাসকবলিত দেশের তালিকায় প্রথম ইরাক চতুর্থ দেশ হিসেবে উঠে এসেছে ভারতের নাম ।

varot

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ইরাক, আফগানিস্তান ও পাকিস্তান। কলকাতার বিভিন্ন সংবাদমাধ্যমে এ নিয়ে খবর প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, ২০১৫ সালে সারা বিশ্বে ১১ হাজার ৭৭৪টি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এতে ২৮ হাজার ৩২৮ জন মারা যায়। আহত হয় ৩৫ হাজার ৩২০ জন।

প্রতিবেদন অনুযায়ী, ভারতে ২০১৫ সালে মাওবাদী হামলায় প্রাণ হারিয়েছে ১৭৬ জন।

প্রতিবেদনে বলা হয়, ভারতে অর্ধেকের বেশি সন্ত্রাসী হামলা হয়েছে চারটি রাজ্যে। এসব রাজ্য হচ্ছে ছত্তিশগড়, মণিপুর, জম্মু ও কাশ্মীর এবং ঝাড়খন্ড।

ভারতে ২০১৪ সালে মাওবাদী হামলায় ৭৬ জন প্রাণ হারায়। ২০১৫ সালে বেড়ে হয়েছে ১৭৬ জন।