সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আইএস সিনিয়র নেতার প্রাণ গেল মার্কিন বিমান হামলায়

৬:১২ অপরাহ্ন | শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a6%99%e0%a6%99আন্তর্জাতিক ডেস্কঃ- তথাকথিত ইসলামমিক স্টেট (আইএস) এর সবচেয়ে সিনিয়র নেতা ওয়াইল হাসান সালমান আল ফায়াদ নিহত হয়েছেন মার্কিন বিমান হামলায়। নিহত এই ব্যক্তি ইসলামিক স্টেট এর বেশ কয়েকটি গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করতেন। ওয়াইল হাসান সালমান আল ফায়াদ ‘ড. ওয়াইল’ নামেও পরিচিত ছিলেন। আইএসের তথ্যমন্ত্রীর দায়িত্বও পালন করেন তিনি। এ ছাড়া তিনি দেখভাল করতেন জঙ্গি সংগঠনটির প্রপাগাণ্ডা ভিডিও নির্মাণের দিকটিও। এই ভিডিওগুলোতে দেখানো হতো জবাই করার দৃশ্য।

কয়েকদিন আগে সিরিয়ায় এই বিমান হামলা চালানো হয় বলে জানায় বিবিসি।

পেন্টাগন জানায়, বিমান হামলা চালানো হয় রাকার কাছে ৭ ডিসেম্বর। তিনি ছিলেন আইএস ‘স্ট্রাটেজিস্ট’ আবু মুহাম্মেদ আল আদনানির ঘনিষ্ঠ সহযোগী। বিমান হামলায় গতমাসে তিনিও নিহত হন।

পেন্টাগনের প্রেস সেক্রেটারি পিটার কুক এক বিবৃতিতে বলেন, আইএসআইএলের সিনিয়র নেতাদের মৃত্যু ঘটায় জঙ্গি সংগঠনটির দখলে নেওয়া ভূখণ্ড ধরে রাখার সামর্থ্য, রণকৌশল তৈরির পরিকল্পনা, অর্থ যোগান দেওয়ার পাশাপাশি ও সরাসরি হামলা চালানোর সামর্থ্য অনেকাংশে কমে গেল।

এ সপ্তাহের প্রথমদিকে আইএসের প্রধান প্রপাগনিস্ট আবু মুহাম্মেদ আল-আদনানি গতমাসে এক বিমান হামলায় নিহত হন। হামলাটি চালানো হয়েছিল সিরিয়ার উত্তরাঞ্চলে। তার মাথার দাম ঘোষণা করা হয়েছিল পাঁচ মিলিয়ন ডলার।