🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

আসছে আফগানিস্তান ক্রিকেট দল, নিরাপত্তা পাবে ইংল্যান্ডের মতোই

❏ শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস ডেস্ক-

আগামী ৩০ সেপ্টেম্বর সিরিজ খেলতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। তার আগে ৩টি একদিনের ম্যাচ খেলতে আগামী ২১ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা রয়েছে আফগানিস্তান ক্রিকেট দলের। এই সিরিজ সম্পূর্ণের আনুষঙ্গিক প্রক্রিয়ার বিষয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে রয়েছে নিরাপত্তাব্যবস্থা, টিকিটের ব্যবস্থাসহ অন্যান্য প্রস্তুতি। এরই অংশ হিসেবে ইংলিশদের যে ধরনের নিরাপত্তা ব্যবস্থা দেওয়ার কথা ভাবছে বিসিবি, আফগানিস্তানও অনেকটা তেমনই নিরাপত্তা পাবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

416354আজ শনিবার রাজধানীর মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি জানান, আফগানিস্তান সিরিজের সময় একটা ম্যাচ ডে-নাইট খেলা হবে। যেটা শুরু হবে দুপুর আড়াইটা থেকে। ইতোমধ্যে এই সিরিজের টিকিটও ছাপিয়ে ফেলেছে বিসিবি। যা খুব শিগগিরিই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলেও জানান তিনি। আফগানদের নিরাপত্তার ব্যাপারে গণমাধ্যমকে জালাল ইউনুস বলেন, অবশ্যই আমরা তাদের (আফগানিস্তান) ইংল্যান্ডের মতোই নিরাপত্তা দেব। লেভেলটা ওইভাবে না থাকলেও ভিভিআইপি যে লেভেলের নিরাপত্তা পায় আমরা সে ধরনের নিরাপত্তা দেব। এ সময় দর্শকদের নিরাপত্তার ব্যাপারে জালাল ইউনুস বলেন, দেখেন আগে যেটা ছিল দর্শকরা যেখান দিয়ে ঢুকত, অর্থাৎ মেইন গেটে ঢোকার পর চেক হতো। এবার সেটা আরও অনেক আগে থেকেই হবে। ফিজিক্যাল চেকটা স্টেডিয়ামের প্যারামিটারের বেশ কিছু আগে থেকেই করা হবে। বিশেষ করে যারা ব্যাগ আনবে, এমনকি সঙ্গে যদি অন্য কিছুও আনে। এই প্রি-চেক গেটের অনেক আগে থেকেই হয়ে যাবে।

প্রথমে আফগানিস্তান তারপর ইংল্যান্ড, পরপর দুটো সিরিজ। বর্তমান সময়ে এই সিরিজ আয়োজনগুলো চ্যালেঞ্জ কি না? জানতে চাইলে তিনি বলেন, দেখেন এর আগেও আমরা এমন পরিস্থিতি সামলেছি। ২০১৪ সালে এশিয়া কাপ, শ্রীলঙ্কা সিরিজ ও টি২০ বিশ্বকাপ। অনেক দল ছিল তখন। আর সব কিন্তু ব্যাক টু ব্যাক হয়েছে। শ্রীলঙ্কা সিরিজ শেষ হয়েছে এশিয়া কাপ শুরু হয়ে গেছে, এশিয়া কাপ শেষ এরপর টি২০ বিশ্বকাপ। সময় কিন্তু হাতে ছিল না। তাই আমরা এতে ভীত নই। আমরা সম্পূর্ণ প্রস্তুত। এখানে ফুল প্রুফ নিরাপত্তা থাকবে। ভবিষ্যতে কোনো ছাড় দেব না। এবং যেভাবে প্ল্যান করেছি সেভাবেই কাজ করে যাব। এই সিরিজের টিকিট ছাপানো হয়েছে জানিয়ে তিনি বলেন, আফগানিস্তান সিরিজের টিকিট ছাপা হয়ে গেছে। খুব শিগগিরিই একটা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পারবেন কবে থেকে ছাড়া হবে।

এই বিভাগ থেকে আরও পড়ুন :