• আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঈদের পঞ্চম দিনে ১১ জেলায় সড়কে ঝরল আরো ২৪ প্রাণ

❏ রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০১৬ ফিচার

সময়ের কণ্ঠস্বর-
accident-file

ফাইল ছবি

ঈদ ফেরতযাত্রার মধ্যে শনিবার সড়ক দুঘৃটনায় দেশের ১১ জেলায় ২৪ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে টাঙ্গাইলে মহাসড়কে দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। সিলেটে বাস খাদে পড়ে দুই বোন, হবিগঞ্জে দু’জন ও ঝালকাঠিতে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ছাড়া নীলফামারী, ফরিদপুর, সাতক্ষীরা, কুমিল্লা, গোপালগঞ্জ, পাবনা ও শেরপুরে একজন করে মারা গেছেন সড়ক দুর্ঘটনায়।

টাঙ্গাইল প্রতিনিধি জানান, ঈদ ফেরতযাত্রার মধ্যে টাঙ্গাইলে মহাসড়কে দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। তার মধ্যে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরে বাস ও ট্রাক মুখোমুখি সংঘর্ষে কুড়িগ্রামের সালমা বেগম তার ছেলে আলিফ, সুমন চন্দ্র মোহন্ত, তার স্ত্রী মিনিতা রানী মোহন্ত ও তিতাস চন্দ্র রায় নিহত হন বলে জানিয়েছেন মির্জাপুর প্রতিনিধি।
বঙ্গবন্ধু সেতুর কাছে আনালিয়া বাড়ি এলাকায় প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী মারা গেছেন। তবে তাদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।
মহাসড়ক পুলিশের গোড়াই থানার ওসি খলিলুর রহমান পাটোয়ারী বলেন, সকাল ৭টার দিকে ঢাকামুখী একটি বাসের সঙ্গে বিপরীতমুখী ইটবোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দু’জন প্রাণ হারান। আহত হন আরো অন্তত ২০ জন। আহতদের কুমুদিনী হাসপাতালে নেয়া হলে চিকিৎসক আরো তিনজনকে মৃত ঘোষণা করেন।
আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার জানিয়েছেন।
দুর্ঘটনার পর মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে দুর্ঘটনাকবলিত বাস-ট্রাক মহাসড়ক থেকে সরিয়ে নিলে সকাল ৮টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।
টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহাবুব হোসেন নিহতদের পরিবারকে ২০ হাজার এবং আহতদের ১০ হাজার টাকা করে অনুদান দিচ্ছেন বলে মির্জাপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম আহমেদ জানিয়েছেন।
মির্জাপুরের ঘটনার দুই ঘণ্টার মাথায় বঙ্গবন্ধু সেতুর মহাসড়কের আনালিয়া বাড়ি এলাকায় একটি প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হন।
সন্ধ্যা ৭টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুর পৌর শহরের নরকোনা এলাকায় বাস-ট্রাক সংঘর্ষে ৪ জন নিহত হন।
মধুপুর থানার ওসি (তদন্ত) শহিদুল আলম দুর্ঘটনায় ৪ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
সিলেট ব্যুরো জানায়, সকালে সিলেট-বিয়ানীবাজার-জকিগঞ্জ সড়কের কায়স্তগ্রামে বাস খাদে পড়ে দুই বোনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৩ জন। নিহতরা হলেন গোলাপগঞ্জ উপজেলার গোয়াসপুর গ্রামের কয়েছ আহমদের মেয়ে শোভা ও তানিয়া।
গোলাপগঞ্জ থানার ওসি (তদন্ত) মীর মো. আবদুন নাসের জানান, সিলেট থেকে বড়লেখাগামী যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে উল্টে যায়। এতে এর ১৫ আরোহী আহত হন। গুরুতর আহত অবস্থায় শোভা ও তানিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তাদের মৃত্যু হয়।
এদিকে নীলফামারীর ডিমলায় ব্যাটারিচালিত অটোরিকশা উল্টে অনামিকা আক্তার নামে তিন বছরের শিশু মারা গেছে। শুক্রবার দুপুরে অনামিকাকে তার ভাই আশিক রহমান ওই অটোরিকশাটি চালানোর সময় উল্টে যায়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অনামিকা মারা যায়।
ফরিদপুর প্রতিনিধি জানান, ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর অংশের সদর উপজেলার মল্লিকপুর এলাকায় শনিবার দুপুরে বাসচাপায় জয়নাল শেখ নামের এক পথচারী নিহত হয়েছেন।
ট্রাফিক সার্জেন্ট ওয়াহিদুল ইসলাম জানান, ঢাকা থেকে কুষ্টিয়াগামী এমএম পরিবহনের যাত্রীবাহী একটি বাস পথচারী জয়নাল শেখকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
গোপালগঞ্জ প্রতিনিধি জানান, সকালে কাশিয়ানীতে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সোহেল মোল্যা মারা গেছেন। কাশিয়ানী উপজেলার রাজপাট-মুকসুদপুর সড়কের শালবরাত এলাকায় দুর্ঘটনাটি ঘটে বলে জানান কাশিয়ানীর রামদিয়া পুলিশ ফাঁড়ির এসআই হাদী আব্দুল্লাহ।
পাবনার বেড়া উপজেলার শিবপুরে নগরবাড়ী-বগুড়া মহাসড়কে অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে করিমনযাত্রী ইব্রাহিমের মৃত্যু হয়েছে। এতে আরো ১৫ জন আহত হন বলে জানিয়েছেন পাবনা প্রতিনিধি।
শেরপুর প্রতিনিধি জানান, ঝিনাইগাতীতে মোটরসাইকেলের ধাক্কায় ফকির মাহমুদ মারা গেছেন। ঝিনাইগাতী থানার ওসি মিজানুর রহমান জানান, ফকির মাহমুদ শেরপুর যাওয়ার পথে গজারীকুড়া সড়ক পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হয়। পরে হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জ সদর উপজেলা ও বানিয়াচং উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, ঢাকার রামপুরার বাসিন্দা সাদ্দাম হোসেন ও বানিয়াচং উপজেলার সাকিল মিয়া।
সাতক্ষীরা প্রতিনিধি জানান, শ্যামনগরে বাসচাপায় ফারুক গাজী নামে এক যুবক নিহত হয়েছেন। বিকেলে উপজেলার খানপুর বাসস্ট্যান্ড সড়ক পার হওয়ার সময় যাত্রীবাহী বাসের ধাক্কায় তার মৃত্যু হয় বলে জানান শ্যামনগর থানার ওসি এনামুল হক।
ঝালকাঠি প্রতিনিধি জানান, রাজাপুরে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বিকেলে খুলনা-বরিশাল মহাসড়কে রাজাপুর উপজেলার পিংড়ি গ্রামের মিলবাড়ি এলাকার এ দুর্ঘটনা সজিব হাওলাদার (১৮) ও খলিল হোসেন মারা যান বলে জানান রাজাপুর থানার ওসি (তদন্ত) হারুন অর রশিদ।
কুমিল্লা প্রতিনিধি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার কালাকচুয়ায় প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী আবুদল বারিক নিহত হয়েছেন।
পাম্প থেকে পেট্রল নিয়ে মহাসড়কে ওঠার সময় মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে চট্টগ্রামগামী প্রাইভেটকারটি পালিয়ে যায় বলে জানান ময়নামতি থানার এসআই আব্দুস সালাম।