• আজ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বরগুনার আমতলী সরকারী কলেজে অধ্যক্ষ দুই জন ! শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন অনিশ্চিত

❏ রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০১৬ দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, বরগুনা  প্রতিনিধি-

বরগুনার আমতলী সরকারী কলেজে দুই অধ্যক্ষের নামে সাইন বোর্ড ঝুলানো হয়েছে। আমতলী ডিগ্রী কলেজ কে এ বছরের ৭ এপ্রিল জাতীয় করন ঘোষনা করা হয় । এবং ১৩ এপ্রিল ২০১৬ প্রজ্ঞাপন জারী করে শিক্ষা মন্ত্রনালয়। বে-সরকারী  থাকা কালিন কলেজের অধ্যক্ষ ছিলেন মো. মজিবুর রহমান, কলেজ জাতীয়করনের পর ১০ জুলাই ১৬ তারিখ চাখার শের-ই-বাংলা সরকারী কলেজের এ্যাসোসিয়েটস প্রফেসর  মো. মাসুদ রেজাকে শিক্ষা মন্ত্রনালয় আমতলী সরকারী কলেজের অধ্যাক্ষ নিয়োগ করেন।

34344অধ্যক্ষ মাসুদ রেজা ১১ জুলাই আমতলী কলেজে যোগদান করেন।কলেজ অধ্যক্ষ মজিবর রহমান উক্ত নিয়োগ  চ্যালেঞ্জ করে ৫ সেপ্টেম্বর ১৬ ইং তারিখ মহামান্য হাই কোর্টে রিট পিটিশন দায়ের করেন। ৬ সেপ্টেম্বর ১৬ ইং তারিখ  হাইকোর্টের দ্বৈত বেঞ্চের বিচারকদ্বয় সরকারের প্রতি রুল জারি এবং মজিবর রহমান কে বর্তমান অধ্যক্ষ ঘোষনা করে আদেশ প্রদান করেন।

আদেশ পাওয়ার পরে মজিবর রহমান  তার নামে সাইনবোর্ড ঝুলিয়ে দেন। এবং শিক্ষা মন্ত্রনালয়ের নিয়োগকৃত অধ্যক্ষ মাসুদ রেজাকে বিষয়টি  অবহিত করে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার জন্য বলেন ।
কিন্তু মাসুদ রেজা  দায়িত্ব ছাড়তে নারাজ । তিনি বলেন, শিক্ষা মন্ত্রনালয়ের আদেশ ছাড়া আমি কোন প্রকার দায়িত্ব ছাড়তে পারবোনা।

এ দিকে কলেজের ২০১৬  শিক্ষা বর্ষের ৪৬২জন ছাত্র-ছাত্রীর রেজিষ্ট্রেশন অনিশ্চিত হয়ে  পড়েছে। সময়মত বোর্ডে  ডিডির মাধ্যমে টাকা  জমা দিতে না পারায় রেজিষ্ট্রেশন নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে । সময় মত ছাত্র ছাত্রীদের তথ্য তালিকা না দেওয়ায় ডিগ্রী প্রথম বর্ষের ১৩৬ জন ছাত্র ছাত্রীর উপবৃত্তির টাকা উত্তোলনেও সমস্যা দেখা দিয়েছে।