🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

টুইন টাওয়ার হামলায় সৌদি রাজপরিবারের সদস্য জড়িত !


❏ রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক -   যুক্তরাষ্ট্রে   টুইন টাওয়ার হামলায় সৌদি রাজপরিবারের এক সদস্য জড়িত রয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

গুয়ানতানামো বে কারাগারে আটক এক ব্যক্তি মার্কিন সেনা কর্মকর্তাদের এ তথ্য দিয়েছেন। আন্তর্জাতিক জঙ্গি সংহঠন আল-কায়েদার জন্য বোমা তৈরির অভিযোগে ওই ব্যক্তি আটক রয়েছেন।

tuin

ওই ব্যক্তির দাবি, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর হামলার আগে সৌদি রাজপরিবারের এক সদস্য তাকে জঙ্গি কার্যক্রম ও হামলা চালানোর জন্য তাকে নিয়োগ দেন।

ঘাশান আব্দাল্লাহ আল-শারবি নামের ওই ব্যক্তি জানান, এক ধর্মীয় ব্যক্তিত্ব তাকে নিয়োগের আগে ফোনালাপের সময় অপরপাশের ব্যক্তিকে 'ইওর হাইনেস' বল সম্বোধন করেন। এর পরেই তিনি সেখান থেকে যুক্তরাষ্ট্রে ফিরে আসেন এবং ষড়যন্ত্রে অংশ নেন। এসময় তাদের বিমান চালনাও শেখানো হয় বলে জানান তিনি।

এদিকে সেপ্টেম্বর/১১ কমিশনের কাছে হামলার ঘটনায় সৌদি রাজপরিবারের কোনো সদস্য বা সরকারের উপর মহলের কারো সম্পৃক্ততার বিষয়ে তথ্য-প্রমাণ নেই। এছাড়া সৌদি কর্তৃপক্ষ ঘটনার পর থেকেই হামলার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই বলে দাবি করে আসছে।

আল-শারবি আরো জানান, ২০০১ সালের শুরুর দিকে তিনি সহ আরো দুই ব্যক্তি ফ্লাইট স্কুলে বিমান পরিচালনার প্রশিক্ষণ নেন। শারবির ধারণা, ওই দুই ব্যক্তিই পরবর্তী সময়ে টুইন টাওয়ার ও পেন্টাগন সদর দপ্তরে বিমান হামলা চালিয়েছিল।

এদিকে ওয়াশিংটনের সৌদি অ্যাম্বেসির পক্ষ থেকে শারবির বক্তব্যকে প্রত্যাখ্যান করা হয়েছে। তাদের দাবি সেপ্টেম্বর কমিশন এবং এফবিআইয়ের তদন্তে হামলার সঙ্গে সৌদি কর্তৃপক্ষের কোনো সম্পৃক্ততা নেই।