• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ১০:২৬

নীলফামারীতে বিয়ের হিড়িক • কোরবানির মাংস দিয়েই চলছে অতিথি আপ্যায়ন

❏ রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০১৬ দেশের খবর, রংপুর

নীলফামারী প্রতিনিধি-

ঈদের ছুটিতে নীলফামারীতে বিয়ের হিড়িক পড়েছে। আগে থেকেই পাত্র-পাত্রী ঠিকঠাক করে ঈদের ছুটিতে ধার্য ছিল এসব বিয়ের দিনক্ষণ। ঈদের ছুটিতে জেলায় প্রায় শতাধিক-এরও বেশী বিয়ে সম্পন্ন হয়েছে। ফলে নিকাহ রেজিস্ট্রারদের বিরতিহীন সময় কাটছে।

biyeপবিত্র ঈদুল আযহার পর অনেকে দিনক্ষণ ঠিক করে রেখেছে ঈদে আসা আত্মীয়স্বজনকে আপ্যায়ন করতে হবে। তাই এক ঢিলে দুই পাখি মারতে নীলফামারী সদরে বিয়ের হিড়িক লেগেছে। ঈদকে সামনে রেখে লম্বা ছুটি পাবে তা মাথায় রেখেই ওই সময় বর ও কনে পক্ষের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে বিয়ের দিনক্ষণ ঠিক করা হয়। সবাই ঈদের ছুটিকেই বেছে নিয়েছে বলে নিকাহ রেজিস্ট্রার ও সংশ্লিষ্ট পারিবারিক সূত্রে জানা গেছে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলায় ১৫ টি ইউনিয়নের প্রায় প্রতিটি গ্রামে বিয়ে সম্পন্ন হচ্ছে। কোন কোন বাড়িতে ২টি বিয়েও হয়েছে।

বিয়ের কারণে ভাড়ায় চালিত  মাইক্রোবাস ও কারের সংকট দেখা দিয়েছে। অতিরিক্ত টাকাতেও যানবাহন মিলছে না। ফলে একই পরিবহন দিয়ে একাধিকবার বিয়ে বাড়ীতে ট্রিপ দেয়া হচ্ছে। অপর দিকে ডেকরেটর মালিকরা ব্যস্ত সময় কাটাচ্ছে। অতিরিক্ত টাকা দিয়েও মিলছে না ডেকরেটর ভাড়া।

নীলফামারী সদর উপজেলার ট্রাফিক মোড় এলাকার সোহানুর রহমান বলেন, ঈদের ছুটিতে নীলফামারীতে বিয়ের ধুম পড়েছে বলে বন্ধুদের কাছে শুনেছি।আমার এলাকায় ঈদের পরদিন থেকে ৫ম দিন পর্যন্ত মোট ১৫ টি বিয়ে হয়েছে। এছাড়া গত চার দিনে সদরে শতাধিক বিয়ে হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বিয়ে হয়েছে গতকাল শনিবার।

তিনি আরও বলেন, ঈদের পরবর্তী কয়েক দিনের মধ্যে নির্ধারিত পাত্র-পাত্রীর বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করার উদ্যোগ নেয় পরিবারগুলো।