৬ ঘন্টারও বেশি বিলম্বের পর দেশে ফিরলো প্রথম হজ ফ্লাইট


❏ রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০১৬ জাতীয়

%e0%a6%ac%e0%a6%9a%e0%a6%9cসময়ের কন্ঠস্বর ডেস্কঃ- পবিত্র হজ পালন শেষে হাজিরা দেশে ফিরতে শুরু করেছন। ৬ ঘন্টারও বেশি বিলম্বের পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইট হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে। শনিবার রাত ৮টা ৪০ মিনিটে পৌঁছানোর কথা থাকলেও ফ্লাইটটি পৌছে দিবাগত রাত ৩টায়। বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক খান মোশাররফ বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, মিনা থেকে জেদ্দায় পৌঁছাতে অনেক যাত্রী সময় বেশি নেন। এ কারণে শিডিউল পেছানো ও নির্ধারিত সময় পরিবর্তন করা হয়। ফ্লাইটে  দেশে  নিরাপদে ফিরেছেন ৪১৯ জন হাজি।

ফিরতি হজ কার্যক্রম এক মাস ধরে চলবে। ১৭ অক্টোবর বিমানের সর্বশেষ ফ্লাইটটি ঢাকায় আসবে। এসব ফ্লাইটে মোট ৪৯ হাজার ৫৪৫ জন হাজি দেশে ফিরবেন। মাসব্যাপি কার্যক্রমে ডেডিকেটেড ও শিডিউল মিলিয়ে মোট ১৩৭টি ফ্লাইট চালাবে বিমান। ঢাকা ছাড়াও থাকছে জেদ্দা-চট্টগ্রাম ও জেদ্দা-সিলেট রুটে সরাসরি ফ্লাইটের ব্যবস্থাও।

এর আগে সৌদি এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইটে শনিবার দুপুর দেড়টায় দেশে ফিরেছেন ৫৭০ জন হাজি। আজ সৌদি এয়ারলাইন্স ও বিমানের আরো ৪টি ফ্লাইট হাজিদের নিয়ে শাহজালাল বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।