কাশ্মীরে সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ভারতীয় ১৭ সেনা নিহত

⏱ | রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০১৬ 📁 Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক – ভারত শাসিত কাশ্মীরে এক সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন ১৭ ভারতীয় সেনা।

রোববার ভোর ৪টায় চার অস্ত্রধারী সন্ত্রাসী সেনা সদর দপ্তরে ঢুকে হামলা শুরু করে। তাদের প্রতিহত করতে পাল্টা হামলা চালায় সেনারা। প্রায় ছয় ঘণ্টা ধরে চলা গোলাগুলিতে ১৭ ভারতীয় সেনা এবং হামলাকারী চার সন্ত্রাসী নিহত হয়।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, হামলাকারীরা পরাস্ত হয়েছে। তাদের সবাই নিহত হয়েছে। এখন সেখানে তল্লাশি অভিযান চলছে। টাইমস অব ইন্ডিয়া আপডেট খবরে বলেছে, আহত হয়েছেন ১৯ সেনা।

এনডিটিভি অনলাইনে বলা হয়েছে, সন্ত্রাসী হামলায় আহত সেনাদের উদ্ধার করে হেলিকপ্টারে রাজ্যের রাজধানী শ্রীনগরে হাসপাতালে নেওয়া হয়েছে।

17-indian-solder-death

ধারণা করা হচ্ছে, সন্ত্রাসীরা আত্মঘাতী হামলাকারী ছিল। শ্রীনগর-মুজাফফারাবাদ মহাসড়কে বারামুল্লা জেলার উরিতে এ সেনা সদর দপ্তর। এটি লাইন অব কন্ট্রোলের কাছে অবস্থিত।

পিটিআইয়ের খবরে বলা হয়েছে, এ ঘটনার পর রাশিয়া ও যুক্তরাষ্ট্র সফর বাতিল করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আজ থেকে সফর শুরু হওয়ার কথা ছিল।

এ বছরের জানুয়ারি মাসে সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করে সন্ত্রাসীরা উচ্চ নিরাপত্তাবেষ্টনীর পাঠানকোট বিমানঘাঁটিতে হামলা চালায়। তিন দিন ধরে বিমানঘাঁটিতে সন্ত্রাসীদের সঙ্গে সেনাদের যুদ্ধ চলে। ওই ঘটনায় সাত জঙ্গি নিহত হয়।