🕓 সংবাদ শিরোনাম

সাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ধোনির বায়োপিকের সমালোচনায় গম্ভীর


❏ রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০১৬ বিনোদন

news_picture_36810_dhoni1


বিনোদন ডেস্কঃ

বায়োপিকের জোয়ারে ভাসছে বলিউড। ভারতীয় খেলোয়াড়দের নিয়ে বেশ কিছু বায়োপিক আগেই নির্মিত হয়ে গেছে। এবার আসছে টিম ইন্ডিয়ার দলপতি মহেন্দ্র সিং ধোনির বায়োপিক নিয়ে নির্মিত ছবি ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’।

ভারতসহ পুরো বিশ্বে মুক্তির আগেই বাজিমাত করে দিয়েছে এই ছবিটি। তবে, এই ছবি ইতোমধ্যেই অনেক বিতর্ক উস্কে দিয়েছে। ভারতের তারকা ব্যাটসম্যান কলকাতা নাইট রাইডার্সের দলপতি গৌতম গম্ভীরও এই ছবির সমালোচনা করেছেন।

রাঁচির এক মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা সাধারণ ছেলের অসাধারণ হয়ে ওঠার গল্প নিয়ে পরিচালক নীরাজ পাণ্ডে এই ছবিটি তৈরি করেছেন। যেখানে ধোনির প্রথম প্রেম, ভারতীয় রেলওয়েতে টিটি হিসেবে কাজ করা থেকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হয়ে ওঠা, বিশ্বকাপ জয় ধোনির জীবনের এসব কিছু উঠে এসেছে নির্মিত ছবিটিতে।

বরাবরের মতো ধোনি ইস্যুতে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা গম্ভীর সমালোচনা করেন জানান, ‘ক্রিকেটারদের নিয়ে বায়োপিক করার কোনো মানেই হয় না। আমি মনে করি না এই ছবিটি ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকে বানানো হয়েছে। ভারতে এরকম অনেক মানুষ রয়েছেন, যাদের দেশের প্রতি অবদান ক্রিকেটারদের থেকেও বেশি। তাদের জীবন নিয়েই বায়োপিক হওয়া উচিৎ।’

এর আগে অভিযোগ উঠেছিল যে, ৮০ কোটি ভারতীয় রুপির বাজেটের এই ছবির জন্য ধোনি নাকি ৪০ কোটি রুপি দাবি করেছেন। যদিও পরে পরিচালক নীরাজ পাণ্ডে পুরোটাই গুজব বলে উড়িয়ে দেন। এদিকে, ছবিটি মারাঠি ভাষায় মুক্তি পেলে বয়কট করা হবে বলে জানিয়েছে মারাঠি চলচিত্রের কর্তাব্যক্তিরা।

ধোনির ভূমিকায় অভিনয় করেছেন সুশান্ত সিংহ রাজপুত। ছবিতে আরও রয়েছেন অনুপম খের ও ভূমিকা চাওলা। বাস্তবের সঙ্গে মিল রাখতে ছবির বেশ কিছু দৃশ্য ধারণ করা হয়েছে ধোনির শহর রাঁচিতে।

ছবিটির ট্রেলার মুক্তি পেতে না পেতেই ইন্টারনেটে তা ভাইরাল হয়েছে। বড় পর্দায় ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী ৩০ সেপ্টেম্বর।