🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভারোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরা

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

দেশে ভোটার বিহীন সরকার থাকায় জঙ্গিবাদ মাথা চাড়া দিয়ে উঠেছে- নজরুল


❏ সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০১৬ জাতীয়

সময়ের কন্ঠস্বর ডেস্কঃ- দেশে ভোটারবিহীন সরকার থাকায় এবং মানুষের মৌলিক অধিকার না থাকায় উগ্রবাদ ও জঙ্গিবাদ মাথাচারা দিয়ে উঠেছে। একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে উগ্রবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধ করা সম্ভব। সোমবার বেলা সাড়ে এগারোটার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি দাবি করেন, বিএনপি উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি অতীতেও জঙ্গিদের গ্রেফতার করে বিচারের ব্যবস্থা করেছে। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদ নির্মূলে আন্তরিক নয়। যদি আন্তরিক থাকতো তাহলে সবাইকে নিয়ে জাতীয় ঐক্য গঠন করে সন্ত্রাস প্রতিরোধ করতো। সন্ত্রাস নির্মূল সরকার কিংবা বিএনপির একার পক্ষে সম্ভব নয়।

তিনি বলেন, সরকার আওয়ামী লীগ নেতাকর্মীদের দিয়ে সন্ত্রাসবিরোধী কমিটি গঠন করে রাজনৈতিক প্রতিহিংসায় বিএনপি নেতাকর্মীদের অন্তর্ভুক্ত করে গ্রেফতার করা হচ্ছে। জঙ্গিবাদকে বিএনপি নির্মূলের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার। এতে প্রকৃত অপরাধীরা উৎসাহ পাচ্ছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের দিয়ে সন্ত্রাসবিরোধী কমিটি গঠন করে বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার করে নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিএনপির এই নেতা বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাগামহীন। সরকারদলীয় লোকদের চাঁদাবাজির কারণে এবারের ঈদ কেটেছে নিরানন্দে। তবুও সরকার নির্বিকার। এ সরকার দেশ পরিচালনায় ব্যর্থ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, এম আউয়াল খান, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ।