সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আশুলিয়া শিল্পাঞ্চলের শ্রমিকরা কর্মস্থলে ফিরছেন

১:৩০ অপরাহ্ন | সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০১৬ ঢাকা, দেশের খবর

নিজস্ব প্রতিবেদক, সাভার- ঈদের ছুটি শেষে আশুলিয়ায় ফিরতে শুরু করেছেন অঞ্চলের কারখানার শ্রমিকরা। ফের কর্মব্যস্ত হয়ে পড়েছে শিল্পাঞ্চলের বিভিন্ন কারখানা। এতে আশুলিয়ার চিরচেনা রুপ ফিরতে শুরু করেছে। জনবহুল হয়ে পড়েছে আশুলিয়ার অলিগলি, সড়ক থেকে মহাসড়ক। সবদিকই বাড়ি থেকে ফেরা মানুষের ভিড়। তবে, যাওয়ার চেয়ে আসার পথে ভোগান্তি না থাকায় মানুষের মুখে ছিল স্বস্তির হাসি।

unnamedএক পোশাক শ্রমিক বলেন, পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়িতে যাই। কিন্তু পরিবার ছেড়ে চলে আসতে কষ্ট লাগে, তবু কিছুই করার নেই। আগামীকাল থেকে অফিসে কাজে ফিরতে হবে। তাই আজকেই চলে আসলাম। তবে, ঈদ অনেক ভালো কেটেছে।

আরো জানান, ঈদের আগের দিন যেভাবে কষ্ট করে বাড়ি যেতে হয়েছে। তার কয়েকগুণ কম কষ্ট হয়েছে ফিরে আসতে।

এদিকে, আশুলিয়ার অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। তবে, অল্প ছুটি থাকায় অনেকের অনেক শিক্ষার্থীর মাঝেই ছিল আক্ষেপ। জাহাঙ্গীরনগর স্কুল অ্যান্ড কলেজের তাসমিয়া আরিয়া নামে এক ছাত্রী বলেন, প্রতিবার দাদু বাড়িতে ঈদ করতে যাই। কিন্তু ভালো করে নিজের গ্রামটি দেখতে পারি না। তার আগেই স্কুলের ছুটি শেষ হয়ে যায়।

যানজট এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে বলে জানিয়েছেন বাইপাইল ট্রাফিক পুলিশ বক্সের ট্রাফিক পরিদর্শক কামরুল ইসলাম।