🕓 সংবাদ শিরোনাম

‘করোনার ভারতীয় ধরন শনাক্ত বিপদজনক ভবিষ্যতের পূর্ভাবাস’কুতুপালং শিবিরে রোহিঙ্গা নেতার বাসা থেকে অস্ত্র-গুলি উদ্ধারহাজারো যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে ফেরি শাহপরাণ, ঘাট ম্যানেজারের অস্বীকার‘একটা ঈদ বাড়িতে না করলে কী হয়?’কক্সবাজারে অস্ত্র-গুলিসহ ৩ সন্ত্রাসী গ্রেফতারঝালকাঠির কলেজ ছাত্রী সুমাইয়া হত্যার বিচার দেখে মরতে চায় বাবা!সৌদিতে বাংলাদেশিসহ সকল প্রবাসীদের করোনা ভেকসিন বাধ্যতামূলক করা হয়েছেকরোনায় বেসামাল ভারত, একদিনে আরও ৪০৯২ জনের মৃত্যুচীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, বিকাল ৪:০৪

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় গত ৯ মাসে ২২০ জনের অকাল মৃত্যু

❏ সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০১৬ দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহি প্রতিনিধি: সড়ক দুর্ঘটনা প্রতিদিনের খবরের কাগজ ও টেলিভিশনের শিরোনামে। এর ধারাবাহিকতায় রাজশাহী অঞ্চলে গত ৯ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ২২০ জন। আজ সোমবার সকালে রামেক হাসপাতালের তথ্য অনুসন্ধান কেন্দ্রে ইনচার্জ নাজিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, জানুয়ারি মাসে ২৪, ফেব্রুয়ারি মাসে ২৬, মার্চ মাসে ২৪, এপ্রিল মাসে ২০, মে মাসে ১০, জুন মাসে ৪২, জুলাই মাসে ২৮, আগস্টে ২২ ও চলতি সেপ্টেম্বর মাসের ১৮ তারিখ পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে।

road-acc

রাজশাহীর বিভিন্ন স্থানে ঈদুল আযহার র্পূবে ও পরে ১৫ দিন সড়ক দুর্ঘটনায় আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুর্ঘটনায় অর্ধশতর বেশি আহত হয়েছেন। কিছু আহতরা চিকিৎসা সেবা নিয়েছেন এবং আহতদের অন্যদের রামেকের ৮, ৩০, ৩১ ও ৩৩ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছে।

তাদের মধ্যে বেশির ভাগ দুর্ঘটনা মোটর সাইকেল ও ভুটভুটির সাথে। এসব দূর্ঘটনা রাস্তা পারাপার, মুখোমুখি সংঘর্ষ, নিয়ন্ত হারিয়ে ধাক্কা দেয়া ইত্যাদি। এ দূর্ঘটনায় বেশির ভাগ মানুষের হাত-পা ভেঙ্গেই শেষ নয় শরিরের বিভিন্ন স্থানে খতের সৃষ্টি হয়েছে। আবার কেউ প্রাণ হারিয়েছেন। অপরদিকে নগরীর লিলি হল এলাকায় র‌্যাবের গাড়ি নিয়ন্ত্রন হারিয়ে উল্লেটে গেলে ৫ র‌্যাব সদস্য আহত হন। পরে তাদের উদ্ধার করে রামকে হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে একজনের অবস্থা অশংঙ্কা জনক হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

গত শনিবার নগরীতে পৃথক ঘটনায় অটোরিকশা উল্টে গ্যারেজের এক শিশু হাসান আলী (১২) শ্রমিক মৃত্যু হয়। বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) সেলিম বাদশা জানান, নগরীর খ্রিস্টানপাড়া মালদা কলোনি এলাকার শহিদুল ইসলামের ছেলে হাসান আলী সপুরা এলাকায় কামাল হোসেন নামে এক ব্যক্তির অটোরিকশা গ্যারেজে কাজ করতো।

রাজশাহী মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান সময়ের কণ্ঠস্বরকে বলেন, রাজশাহী মেট্রোপলিটনের এ ধরনের ঘটনা খুবই কম। রামেকের তথ্য পুরো রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় ২২০ জনের মৃত্যু হয়েছে। এসব দুর্ঘটনা সাধারণত চালক একটা টিপ থেকে এসে আবার টিপে চলে যায় এবং বেশির ভাগ চালক অদক্ষ।