• আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

শিবগঞ্জে আগ্নেয়াস্ত্র ও ফেন্সিডিল উদ্ধার


❏ সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০১৬ দেশের খবর, রাজশাহী

কামাল হোসেন, শিবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলায় পৃথক দুটি অভিযানে আগ্নেয়াস্ত্র ও ফেন্সিডিল উদ্ধার করেছে বিজিবি। মনাকষা ইউনিয়নের আদিনা ফজলুল হক কলেজ এলাকা থেকে আজ সোমবার সকালে আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করে বিজিবি। তবে এসব ঘটনায় কেউ আটক হয়নি।

fansi-ad-osro

চাঁপাইনবাবগঞ্জ ৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আবুল এহসান জানান, মনাকষা সীমান্ত ফাঁড়ির একটি টহল দল আজ সোমবার সকাল সাড়ে ৭টার দিকে আদিনা কলেজ পাকা রাস্তায় চেক পোষ্ট পরিচালনার সময় ব্যাগসহ এক বাইসাইকেল আরোহীকে থামার জন্য সংকেত দেয়। কিন্তু সে না থেমে সাইকেলের গতি বাড়িয়ে দেয়। বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করলে সে বাইসাইকেল ফেলে রাস্তার পাশের ডোবার পানিতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা ফেলে যাওয়া বাইসাইকেলে থাকা চালের গুড়া ভর্তি ব্যাগ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে।

অপরদিকে আজ সোমবার ভোরে ৫৯ বিজিবি ব্যাটালিয়নের শিয়ালমারা বিওপির নায়েক সুবেদার মাইনুল আহসানের নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ১৮৭/১৫ এস হতে আনুমানিক ৭০০ গজ বাংলাদেশের অভ্যান্তরে বেড়ী বাঁধ সংলগ্ন আম বাগানে অবস্থান নেয়। এ সময় একজন ব্যাক্তি ভারত হতে বাংলাদেশে আসতে থাকলে টহল দল তাকে ধাওয়া করলে সে একটি প্লাষ্টিকের ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে ব্যাগে তল্লাশী চালিয়ে ৩০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও ফেন্সিডিল শিবগঞ্জ জমা দেয়া হয়েছে।