এমপি রানাকে কাশিমপুর কারাগারে স্থানান্তর


❏ সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০১৬ Breaking News, ফিচার

টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ হত্যা মামলার অন্যতম আসামি এমপি আমানুর রহমান খান রানাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ স্থানান্তর করা হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে টাঙ্গাইল জেলা কারাগার থেকে তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ নেওয়া হয়।

1474284580টাঙ্গাইল কারাগারের জেলার টিরেশ চাকমা জানান, উর্ধ্বতন জেল কর্তৃপক্ষের নির্দেশে টাঙ্গাইল জেলা কারাগারে চিকিৎসা কেন্দ্র থেকে সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

টাঙ্গাইলের এসপি মাহাবুব আলম জানান, তাকে গ্রেপ্তারের পর থেকে টাঙ্গাইলের পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে রোববার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। ওইদিনই তাকে টাঙ্গাইল জেলা কারাগারের পাঠানো হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজ পাড়ায় নিজ বাসভবনের সামনে থেকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার পর নিহত ফারুর আহম্মদের স্ত্রী নাহার আহম্মেদ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলার অনুসন্ধানে টাঙ্গাইলের-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিনভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র শহিদুর রহমান খান মুক্তি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সানিয়াত খান বাপ্পা ও পরিবহন ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকনের নাম উঠে আসে। এ বছরের ৩ ফেব্রুয়ারি সংসদ সদস্য আমানুর ও তার তিন ভাইসহ ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। ৬ এপ্রিল আদালত মামলার অভিযোগপত্র গ্রহণ করে পলাতক আমানুরসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।