🕓 সংবাদ শিরোনাম

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫, মৃত্যু ৪সুনামগঞ্জে বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুসৌদি আসতে দিতে হবে করোনা ভ্যাকসিন, নয়তো থাকতে হবে কোয়ারেন্টিনেএখনো ঈদ করতে বাড়ী আসছে দক্ষিনঅঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষকরোনার হটস্পট কেরানীগঞ্জ, ঈদে ছাপ নেই স্বাস্থ্য বিধিরবস্তার দোকানে মাদকের ব্যবসা, দুই জন আটকডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেপ্তারভারত থেকে চট্টগ্রামে আসা ৪ জনের করোনা শনাক্ত ত্রিশালে পণ্য বিপনন মনিটরিং কমিটির মতবিনিময় সভাপটুয়াখালীতে গৃহবধুর মৃতদেহ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

সন্ত্রাসীদের অবস্থানে সিরিয়া ও রাশিয়ার ব্যাপক হামলা


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০১৬ আন্তর্জাতিক

4bk910f736da2bebrs_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

সিরিয়ার দেইর আজ-জোরে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের অবস্থানে ব্যাপক বিমান হামলা চালানো হয়েছে। হামলায় সিরিয়া ও রাশিয়ার জঙ্গিবিমান অংশ নেয়। মার্কিন বিমান হামলায় সিরিয়ার ৬২ সেনা নিহত হওয়ার পর সিরিয়া ও রশিয়া যৌথভাবে এ ব্যবস্থা নিয়েছে।

লেবাননের আল-মায়েদিন টেলিভিশন চ্যানেল জানিয়েছে, আজকের (সোমবার) হামলায় দায়েশের কয়েকটি ঘাঁটি একেবারে ধূলিস্মাৎ হয়ে গেছে এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এর মধ্যে দুটি অস্ত্রগুদাম ও কয়েকটি তেল ট্যাংকার রয়েছে।

দেইর আজ-জোর শহর এবং এ প্রদেশের বিরাট অংশ দায়েশের নিয়ন্ত্রণে রয়েছে। ২০১৫ সালে দেইর আজ-জোর দখল করে নেয় সন্ত্রাসীরা। তবে সাম্প্রতিক মাসগুলোতে সিরিয়ার সেনারা এ প্রদেশের বেশ কিছু এলাকা পুনর্দখলে সক্ষম হয়েছে। ফলে দায়েশ উল্লেখযোগ্য বিপর্যয়ের মুখে রয়েছে।

দেইর আজ-জোরের গুরুত্বপূর্ণ সামরিক বিমান ঘাঁটির নিয়ন্ত্রণ নেয়ার জন্য সিরিয়ার সেনারা সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করছে। গত শনিবার সেখানে সিরিয়ার সেনাদের ওপর মার্কিন বিমান থেকে হামলা চালানো হয়েছে। গতকাল প্রেসিডেন্ট বাশার আল-আসাদের শীর্ষ পর্যায়ের উপদেষ্টা বুথাইনা শাবান বলেছেন, উদ্দেশ্যমূলকভাবে আমেরিকা শনিবার সিরিয়ার সেনাদের ওপর হামলা চালিয়েছে; সরেজমিনে যা ঘটেছে কেউ তাকে ভুল বলে বিশ্বাস করবে না।