🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

অদক্ষ চালকদের কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা


(ঠাকুরগাঁও) প্রতিনিধি সময়ের কণ্ঠস্বর-: নীতিমালা  না মেনে আমদানী অটোচার্জার গাড়ি,   অদক্ষ চালকদের কারণে প্রায়ই দুর্ঘটনা  ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় এখন অটোচার্জার গাড়ির অসংখ্য পরিণত হয়েছে। কোন নিয়ম নীতি না মেনে বালিয়াডাঙ্গী লাহিড়ী এলাকায় ইচ্ছা মত অটোচার্জার গাড়ি চলাচল করছে। এতে চলাচলে নানা রকম সমস্যায় পড়েছে সাধারণ মানুষ।

অদক্ষ চালকদের কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এই যানটির প্রতি কর্তৃপক্ষের কোন নিয়ন্ত্রণ না থাকায় ভোগান্তির স্বীকার হচ্ছে বালিয়াডাঙ্গী উপজেলার এলাকার মানুষ। জানা গেছে, পরিবেশ বান্ধব ও অল্প ভাড়ার কারণে দ্রুুত জনপ্রিয় হয়ে উঠেছে অটোচার্জার গাড়ি। নাম করা প্রতিষ্ঠানগুলো অটোচার্জার গাড়ির আমদানী শুরু করে। রিকশা ও ভ্যান চালক ও গরীব লোকজন এটি চালাতে শুরু করে।

auto-2

চালকদের কেউ অভিজ্ঞ না হওয়ায় এলাকার প্রায় দুর্ঘটনা ঘটছে। সৃষ্টি হচ্ছে যানজটের বালিয়াডাঙ্গী উপজেলা প্রাণকেন্দ্র চৌরাস্তা চার্জার গাড়ি, সামাল দিতে ট্রাফিক পুলিশকে হিমসিম খেতে হচ্ছে। এক ট্রাফিক পুলিশ জানায়, অটো চার্জার গাড়ি সামাল দিতে গিয়ে অনেক সময় উদ্ধর্তন কর্তৃপক্ষকে জবাব দিতে হয়।

যারা অটো চার্জার গাড়ি চালাচ্ছে তাদের কোন লাইসেন্স নেই। বালিয়াডাঙ্গী থানার পুলিশ জানায়, বালিয়াডাঙ্গী উপজেলায় এখন অটো চার্জার গাড়ির সংখ্যা প্রায় ৪ হাজার। এর মধ্যে অনুমোদিত প্রায় ৫০০।

এব্যাপারে বালিয়াডাঙ্গী থানার পুলিশ জানান, সরকার আমদানী ও দেশে তৈরী করার অনুমতি দিয়েছে। আবার আমাদের বলছে এগুলো চলাচলের অনুমতি দেওয়া যাবে না। ফলে আমরা বিপাকে পড়ি। সরকার যদি এই বিষয়ে দ্রুত ব্যবস্থা না নেয় তাহলে দেশ দ্রুত অটো বাইক ছুয়ে যাবে।