রংপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

রংপুর প্রতিনিধি- রংপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে হুমায়ুন কবীর (৩২) নামে এক ডাকাত সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার ভোরে পীরগঞ্জ উপজেলার চণ্ডিপুরে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে তিনটি ছোরা, একটি ওয়ান শ্যুটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে। নিহত হুমায়ুন কবীরের বাড়ি বরিশালের ডেকুলিয়া গ্রামে।

gan-fire-sm20160619052053পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়, সোমবার দুপুরে পাট ব্যবসায়ী হাফিজার রহমান ইসলামী ব্যাংক পীরগঞ্জ শাখা থেকে ১১ লাখ টাকা তুলে তার বাড়ি নিয়ামতপুরে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। পথে একদল দুবৃর্ত্ত মাইক্রোবাসে করে ওই ব্যবসায়ীর মোটরসাইকেলের গতিরোধ করে তাকে কুপিয়ে আহত করে। এরপর ওই ব্যবসায়ীকে টাকাসহ তাদের মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও এলাকাবাসী মাইক্রোবাসটিকে ধাওয়া করে মিঠাপুকুর উপজেলার চৌধুরী গোপালপুরে আটক করে। এসময় ৫ ডাকাতসহ ব্যবসায়ী হাফিজুর ও ছিনতাই হওয়া ১১ লাখ টাকার মধ্যে ৯ লাখ ৭৬ হাজার টাকা উদ্ধার করে।

ওসি রেজাউল করিম জানান, মঙ্গলবার ভোরে আটক ডাকাতদের সঙ্গে নিয়ে তাদের আরও সহযোগীদের গ্রেফতার করতে যায় পুলিশ। পথে পীরগঞ্জ উপজেলার চণ্ডিপুর নামকস্থানে ডাকাতদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পাল্টা গুলি ছোড়ে পুলিশও। এসময় ডাকাত হুমায়ুন কবীর নিহত হন।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে অস্ত্র ও সরকারি কাজে বাধা দান, পুলিশের ওপর হামলা ও আহত করার অভিযোগে একটি মামলা দায়ের করেছে।