• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৬:০৩

‘মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন তৈরি করতে হবে’

⏱ | মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০১৬ 📁 Breaking News, জাতীয়

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী ব্যুরো- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, মাদকদ্রব্য যুব সমাজকেই কেবল নয় দেশ ও জাতিকেও ধ্বংস করে ফেলে। তাই এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ জন্য সামাজিক আন্দোলন তৈরি করতে হবে। কারণ জনপ্রতিরোধ ছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়’।

unnamedমঙ্গলবার সকালে রাজশাহী বিজিবি-১ শিক্ষামন্ত্রী বিজিবি সদর দফতরে গড়ে ওঠা স্কুল পরিদর্শন করেন এবং ব্যাটালিয়নের সদর দফতরের আটকৃত মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে ২ কোটি ৭৩ লাখ ৩৭ হাজার ৫৫০ টাকার বিভিন্ন মাদকদ্রব্যসহ সীমান্তে আটক করা ফেন্সিডিল, দেশি ও বিদেশি মদ, হেরোইন, ইয়াবা ও গাঁজা ধবংস করেন। এ সময় তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। কিন্তু ৭৫’র ঘাতকরা তা করতে দেয়নি। বর্তমানে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন। তিনি শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন’।

দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে এবং আমরা আশাবাদি ২০২১ সালের মধ্যে আমরা নতুন পর্যায়ে উন্নয়নের উচ্চ ধাপে পৌছাবো। এজন্য শিক্ষার্থীদের সৎ ও দেশপ্রেমিক করে গড়ে তুলতে হবে। অভিভাবকদের খেয়াল রাখতে হবে যেন কোনো প্ররোচনায় পরে তাদের সন্তান বিপথে চলে না যায়। কারণ তাদের উপরই নির্ভর করছে আগামীর ভবিষ্যত’।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহীর সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য বেগম আখতার জাহান, বিজিবি’র রংপুর রিজিয়ন কমান্ডার শাহরীয়ার আহমেদ চৌধুরী, বিজিব-১ ব্যাটালিয়নের সেক্টর কমান্ডার কর্নেল মতিউর রহমান ও কমান্ডিং অফিসার লে. কর্নেল শাজাহান সিরাজ।

পরে শিক্ষামন্ত্রী রাজশাহী মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে যান। দুপুরে সেখানে তিনি ‘শিক্ষার পরিবেশ উন্নয়ন এবং জঙ্গিবাদ নির্মূলে যুগোপযোগী শিক্ষা ব্যবস্থাপনা’ বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন।