🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

রাশিয়ার সংসদ নির্বাচনে আবারও পুতিনের দলের জয়


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক-

রাশিয়ার সংসদীয় নির্বাচনে পুতিনের দল ইউনাইটেড রাশিয়া জয়ী হয়েছে। রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম তাস জানিয়েছে, ৯৩ শতাংশ ভোটের মধ্যে ৫৪ দশমিক ২৮ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছে ইউনাইটেড রাশিয়া।

তাস জানিয়েছে, সেন্ট্রাল ইলেকশন কমিশনের ফলাফল অনুযায়ী, নির্বাচনে জয়ী হয়ে পার্লামেন্টে ৪৫০ আসনের মধ্যে ৩৪৩ আসন পাবে পুতিনের দল।

798799978777নির্বাচনে কমিউনিস্ট পার্টি ১৩ দশমিক ৫৪ ভাগ ভোট পেয়ে ৪২টি আসন, লিবারেল ডেমোক্রেট পার্টি ৩৯ আসন এবং দ্য ফেয়ার রাশিয়া পার্টি ২৩টি আসন জয়লাভ করেছে।

সিইসির প্রধান এলা পামফিলোভা সংবাদমাধ্যমের কাছে সোমবার জানান, তিনি নির্বাচনের ফলাফলে খুব বেশি পরিবর্তন আশা করেননি। তবে অবশ্যই কিছু ছোটখাট পরিবর্তন নির্বাচনে লক্ষ্য করা গেছে। তবে সব কিছু মিলিয়ে সিইসি ব্যাপক পরিবর্তন আশা করেনি। নির্বাচনের ফলাফলকে যথেষ্ট স্বচ্ছ এবং নির্দিষ্ট বলেও উল্লেখ করেছেন তিনি।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি নির্বাচনের এই ফলাফল বাস্তবিক এবং সত্য। তবে কারো যদি এই ফলাফল নিয়ে কোনো সন্দেহ থাকে তবে সে আমাদের কাছে আসতে পারে। আমি মনে করি নির্বাচন কমিশনের অনেক সদস্যই এই ফলাফল আশা করেননি। এটাতো আমাদের কাছে অনেকটা বিস্ময়ের মত বিভিন্ন পথে এসেছে।

এর আগে ২০১১ সালের নির্বাচনে ৪৯ ভাগ ভোট পেয়ে পার্লামেন্টের ২৩৮টি আসন পেয়েছিল ইউনাইটেড রাশিয়া।