🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

ভুরুঙ্গামারী হেলিপ্যাডটি অপব্যবহার করছে ঠিকাদার


❏ বুধবার, সেপ্টেম্বর ২১, ২০১৬ দেশের খবর, রংপুর

ফয়সাল শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: ভুরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়ায় রাষ্ট্রীয় কাজে ও দুর্যোগ মোকাবেলায় জরুরী ব্যবহারের জন্য নির্মিত হেলিপ্যাডটি বর্তমান অপব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

kuri

স্থানীয় লোকজন অভিযোগ করেন যে, সোনাহাট সেতু রক্ষা বাঁধের জন্য পানি উন্নয়ন বোর্ডের দুই ঠিকাদার বিধিবর্হিভুত ভাবে কারো অনুমতি না নিয়ে গায়ের জোরে বোল্ডার তৈরির কাজ অব্যাহত ভাবে চালিয়ে যাচ্ছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, বোল্ডার তৈরীর কারনে হেলিপ্যাডটি ছোট বড় গর্তে পরে তা ব্যবহারের অনুপযোগী হয়ে পরেছে। প্রায় দেড় বছর ধরে রংপুরের এম আর এন্টার প্রাইজ স্বত্বাধিকারী রাশেদুজ্জামান বিপ্লব ও কুমিল্লার এম আর সি এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মশিউর রহমান সেখানে হাজার হাজার বোল্ডার তৈরী করছে। কিছু বোল্ডার সোনাহাট সেতু রক্ষা বাঁধে ফেললেও এখন হেলিপ্যাডটিতে হাজার হাজার বোল্ডার পরে আছে।

এদিকে এ নিয়ে কয়েকজন সাংবাদিক খবর প্রকাশের তৎপরতা চালালে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা হেলিপ্যাড খালী করার জন্য তৎপর হয়ে ওঠে এবং ট্রাক, ট্রলি ও ঘোড়ার গাড়ি দিয়ে বোল্ডার গুলো সরিয়ে নেয়া শুরু করেন।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মহিবুল হকের নিকট জানতে চাইলে তিনি সময়ের কণ্ঠস্বরকে জানান, ঠিকাদারী প্রতিষ্ঠানকে বলার পরেও সাড়া না দেয়ায় আপাতত আমরাই বোল্ডারগুলো অন্যত্র সরিয়ে নিচ্ছি।