মাদারীপুরে নিতু হত্যার প্রতিবাদে দুটি স্থানে মানববন্ধন


❏ বুধবার, সেপ্টেম্বর ২১, ২০১৬ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে ডাসার থানার নবগ্রাম হাই স্কুলের নবম শ্রেণির স্কুল ছাত্রী নিতু হত্যার ঘটনায় আজ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা ও শিক্ষকরা দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শশিকর বালিকা উচ্চ বিদ্যালয় ও শশিকর শহিদ সৃতি মহা-বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আলাদা ভাবে নিজ বিদ্যালয় ও কলেজের সামনে ১ ঘন্টা মানববন্ধন করেছে। শশিকর বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি নিতুর মত যেন আর কোন ঘটনা পুনরাবৃত্তি না হয়। যেন নির্ভয়ে স্কুলে আসতে পারে সেই দাবি জানায়।

manobbondhon

উলেখ্য, মাদারীপুরের কালকিনি উপজেলা জেলার ডাসার থানার নবগ্রাম ইউনিয়নের আলিসারকান্দি গ্রামে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় এক স্কুল ছাত্রীকে কুপিয়ে খুন করেছে। নিহত স্কুল ছাত্রী নিতু মন্ডল নবগ্রাম হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী। নিতু নবগ্রাম ইউনিয়নের আলিসার কান্দি গ্রামের নির্মল মন্ডলের মেয়ে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মিলন মন্ডল নামে একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত নবগ্রাম আলিসার কান্দি গ্রামে এলাকার বিরেন মন্ডলের ছেলে মিলন নামে এক কলেজ ছাত্র ওই স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করে আসছিল। এই ঘটনার জের ধরেই স্কুল ছাত্রী বাঁধা দিলে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেয়ার আগেই মারা যায় ওই স্কুল ছাত্রী।