🕓 সংবাদ শিরোনাম

শরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণপর্তুগালে সবচেয়ে বড় ঈদ জামাতের অনুমতি

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১০:৪৭

ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১০ জনের মৃত্যু

❏ বুধবার, সেপ্টেম্বর ২১, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ইন্দোনেশিয়ায় আকস্মিক বন্যা ও ভূমিধসে ১০ জন মারা গেছেন। নিখোঁজ রয়েছেন তিনজন। তাদের সন্ধানে তল্লাশি চলছে। বুধবার ভোরে জাভা দ্বীপে এই প্রাকৃতিক দুর্যোগের ঘটনা ঘটে।

jaba_dibs_25566_1474439082দেশটির জাতীয় দুর্যোগ সংস্থার মুখপাত্র সুতোপো পুরোউ নুগরোহো এক বিবৃতিতে বলেন, জাভার পশ্চিমাঞ্চলের গরুটে প্রবল বর্ষণের ফলে আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে। বন্যার পানি দ্রুত প্রায় ২ মিটার পর্যন্ত বৃদ্ধি পায়।

তিনি বলেন, গরুটের স্থানীয় দুর্যোগ সংস্থার কাছ থেকে প্রাপ্ত তথ্যে দেখা গেছে প্রবল বর্ষণের কারণে একটি নদীর দুকূল উপচিয়ে বিস্তীর্ণ এলাকায় বন্যায় সৃষ্টি হয়েছে। এতে ৮ জন মারা গেছেন ও একজন এখনো নিখোঁজ রয়েছেন।’ জেলায় আরও ৩০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর।

তিনি আরও বলেন, বন্যার কারণে কয়েকশ’ লোককে তাদের বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে হয়েছে। দুর্যোগের কারণে বাড়িঘর ছেড়ে আসা দুর্গত মানুষের জন্য জরুরি আশ্রয় শিবির ও অস্থায়ীভাবে রান্নার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে জাভার সুমেডাং এ ভারী বর্ষণের কারণে ভূমিধসের সৃষ্টি হয়েছে। এতে দুই জনের প্রাণহানি হয়েছে। এই ঘটনায় আরও দুই জন মাটিতে চাপা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। তাদের সন্ধানে তল্লাশি চলছে বলেও জানিয়েছেন সুতোপো।